জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'নিজের দায়িত্বে'ই সাংসদে দুষ্কৃতীদের ঢোকার ব্যবস্থা করেছিলেন! দলের সাংসদ প্রতাপ সিনহার বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না? জি ২৪ ঘণ্টার 'আপনার রায়' অনুষ্ঠানে প্রশ্নের মুখে মালদহ উত্তরের বিজেপি সাংসদ খগেন মুর্মু। তাঁর জবাব, 'এটা তদন্তসাপেক্ষ। তদন্ত হচ্ছে, কে দায়ী, কারা দায়ী? বা কারা এসেছিল? কে এর পিছনে আছে? তদন্তে বেরিয়ে আসবে'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Duare Sarkar: লোকসভা ভোটের আগে রাজ্যে ১ লক্ষেরও বেশি দুয়ারে সরকারের ক্যাম্প!


ঘটনাটি ঠিক কী? সংসদের এখন শীতকালীন অধিবেশন চলছে। আজ, বুধবার ছিল অষ্টম দিন। এদিন পাবলিক গ্যালারি থেকে লোকসভার চেম্বারে ঝাঁপিয়ে পড়েন দুই ব্যক্তি। তাঁদের হাতে ছিল ক্যানিস্টার। সেখান থেকে হলুদ ধোঁয়া বেরোচ্ছিল! ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো আতঙ্ক ছড়িয়ে পড়ে। অধিবেশন মুলতুবি করে দেওয়া হয়।


প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, কর্ণাটকের মাইসুরুর সাংসদ প্রতাপ সিনহার সুপারিশে যে পাস দেওয়া হয়েছিল, সেই পাস নিয়ে সংসদে ঢুকেছিলেন ওই দুই ব্য়ক্তি। সেক্ষেত্রে তাঁদের কাজের দায় বর্তায় সাংসদের উপরই। কীভাবে? সুপারিশপত্রে স্পষ্টভাবে লেখা থাকে, 'উপরে উল্লিখিত ব্য়ক্তি আমার আত্মীয় বা ব্যক্তিগত বন্ধু বা ব্যক্তিগতভাবে চিনি। তাঁর পুরো দায়িত্ব আমি নিচ্ছি'। আর নিচে সংশ্লিষ্ট সাংসদের স্বাক্ষর।


তাহলে? মালদহ উত্তর বিজেপি সাংসদ খগেন মূর্মু বলেন, 'যেটা হচ্ছে ধরুন যে,  যারা স্বাক্ষর করে, সেটা তো ওরা দেখে... ধরুন কেউ সুপারিশ করেছে, ধরুন আপনি এলেন আমার কাছে যে, দাদা আমি একটু ভিতরে যাব। আমি কি বুঝব, আপনার সঙ্গে কী যাচ্ছে?  আপনি কী নিয়ে যাচ্ছেন? এটা আমি কীভাবে বুঝতে পারব'? 



আরও পড়ুন: J N Barua Cake Shop: বড়ুয়ার ছানার কেকে দেশভাগের যন্ত্রণা আর সাহেবের সঙ্গে লড়ার জেদের স্বাদ...


এদিকে সংসদের নিরাপত্তা লঙঘনে তদন্তের নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। সিআরপিএফের ডিজি অনীশ দায়ালের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। বিবৃতিতে উল্লেখ, সাংসদের নিরাপত্তা দিকটি খতিয়ে দেখবে এই কমিটি। প্রয়োজনীয় পদক্ষেপের সুপারিশও করবে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)