জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতায় বড় হয়েছি। দেখেছি কীভাবে এরাজ্য ধীরে ধীরে উন্নতি করেছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে খুব সহজেই পৌঁছনো যায়। শিল্প স্থাপন করতে গেলে কোনও সমস্যা হবে না। বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে সৌরভ গঙ্গোপাধ্যায় যা বললেন তার মোদ্দা কথা এটাই। মমতার বিদেশ সফরে তাঁর সঙ্গী হয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়। স্পেনে গিয়ে এরাজ্য বিনিয়োগের কথা ঘোষণা করেছিলেন সৌরভ। বিশ্ববঙ্গ বাণিজ্য় সম্মেলনে শিল্পপতিদের কাছে তাঁরা আহ্বান, এরাজ্যের উপরে আস্থা রাখুন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-বাংলায় বিনিয়োগ রাশিয়ার! মমতার সঙ্গে দেখা করতে রাজ্যে পুতিনের প্রতিনিধি দল?


নিউ টাউনে বিশ্ববঙ্গ বাণিজ্য় সম্মেলনে সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, মমতা দিদি বহু অনুষ্ঠানে ডাকেন। কেন ডাকেন জানি না। এমনসব মানুষের সঙ্গে আজ দাঁড়িয়ে রয়েছি যারা শুধু সফলই নন, দেশের বহু তরুণের জীবন বদলে দিয়েছেন। সবসময় দিদির কাছে আশা করেছি যেন দেশের শীর্ষ শিল্পপতিরা আমাদের রাজ্যে বিনিয়োগ করুন। উনি বারেবারেই বলেছেন মুকেশ আম্বানি আসছেন, আজিম প্রেমজি-সহ বহু তারকা শিল্পপতিরা আসছেন। বাংলায় জন্ম ও বড় হওয়ায় লক্ষ্য করেছি ধীরে ধীরে আমাদের রাজ্য উন্নতি করেছে। সবসময় চেয়েছি বাংলার জন্য কিছু ভালো হোক।


সৌরভ আরও বলেন, আজ যারা এই স্টেজে রয়েছেন তাদের ধন্যবাদ বাংলার উপরে আস্থা রাখার জন্য। আশাকরি সেই আস্থা আপনারা রেখে চলবেন। খেলার জগতের মানুষ হিসেবে আমি দেখেছি সঞ্জীব গোয়েঙ্কা ও মুকেশ আম্বানির মতো মানুষ কীভাবে খোলাধুলার পাশে দাঁড়িয়েছেন। অনেকে খেলার সঙ্গে পরোক্ষ ভাবেও জড়িত। মমতা দিদিকে বহুদিন ধরেই জানি। আপনারাও অনেকে ওঁকে জানেন। আপনি যদি ওঁকে মেসেজ করেন তাহলে দেখবেন এক মিনিটের মধ্যেই তার উত্তর পাবেন। খুব কমবারই এমন হয়েছে যে উনি উত্তর দিতে দেরি করেছেন। এই জিনিসটাই ছুঁয়ে যায়। উনি খুবই কেয়ারিং। আমাকে এমন একটা অনুষ্ঠানে ডাকার জন্য আমি কৃতজ্ঞ। ডা দেবী শেট্টি এসেছেন। উনি হার্টের চিকিত্সার জন্য বিপুল টাকা ইনভেস্ট করেছেন। ওঁকে পেয়ে আমর্রা গর্বিত।


উল্লেখ্য, শোনা যাচ্ছে রাজ্যে বিনিয়োগে উদ্যোগী রাশিয়া। বাংলায় ৮টি ক্ষেত্রে বিনিয়োগে আগ্রহী ভ্লাদিমির পুতিনের দেশ। সম্মেলনের শুরু থেকেই ভারতে রাশিয়ার রাষ্ট্রদূত ডেনিস আলিপভের নেতৃত্বে রাশিয়ার প্রতিনিধি দলের উপস্থিতি রয়েছে বলেই সূত্রের খবর। রাশিয়ার প্রতিনিধি দল বাংলায় ৮টি ক্ষেত্রকে বিনিয়োগের জন্য আগ্রহী। ৮টি ক্ষেত্র হল – খনি, বিদ্যুৎ, ভারী শিল্প, ক্ষুদ্র ও মাঝারি শিল্প, প্রতিরক্ষা, উদ্ভাবন, স্টার্ট আপ ও ফিনটেক। ঢেউচা -পাঁচামী ছাড়াও বাংলায় তাপবিদ্যুৎ কেন্দ্র গড়তে প্রস্তাব দিতে পারে রুশ প্রতিনিধি দল। একটি ১০০০ মেগা ওয়াটের তাপবিদ্যুৎ এবং ৪টি ৫০০ মেগাওয়াটের সৌরবিদ্যুৎ উৎপাদন ক্লেন্দ্র গড়ার প্রস্তাব তাঁরা বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের মঞ্চে তুলে ধরতে পারেন।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)