শ্রেয়সী গঙ্গোপাধ্য়ায়: সময়টা একদম ভালো যাচ্ছে না হুমায়ুন কবীরের। ইডির তলবের পর এবার বিধানসভায় ধমক। এদিন বিধানসভায় স্পিকারের কাছে ধমক খান হুমায়ুন কবীর। কথা বলার জন্য ধমক খান তিনি! নিজের জায়গা ছেড়ে গিয়ে কথা বলছিলেন তিনি। আর তাতেই স্পিকারের 'নজরে' পড়েন তিনি!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঠিক কী ঘটেছে এদিন বিধানসভায়? জানা গিয়েছে, এদিন বিধানসভায় নিজের জায়গা ছেড়ে ফিরহাদ হাকিমের আসনের কাছে গিয়ে কথা বলছিলেন হুমায়ুন কবীর। ফিরহাদ হাকিমের কাছে এসে পিছন ফিরে কথা বলছিলেন তিনি। দীর্ঘক্ষণ হাউজের দিকে পিছন ফিরে কথা বলতে ব্যস্ত থাকার জন্যই ক্ষুব্ধ হন স্পিকার বিমান বন্দ্যোপাধ্য়ায়। ধমক দেন হুমায়ুন কবীরকে।


প্রসঙ্গত, গোরুপাচারকাণ্ডে অনুব্রত মণ্ডলের পর তৃণমূল বিধায়ক ও প্রাক্তন আইপিএস হুমায়ুন কবীরকে তলব করেছে ইডি। প্রাক্তন এই আইপিএস অফিসার একসময় মুর্শিদাবাদের পুলিস সুপার ছিলেন। সেই সময়কার কিছু তথ্য জানতে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। এই মর্মে ইতিমধ্যেই হুমায়ুন কবীরের কাছে নোটিস পাঠানো হয়েছে বলে ইডি সূত্রে খবর।


ইডি সূত্রে খবর, হুমায়ুন কবীর যখন মুর্শিদাবাদের পুলিস সুপার ছিলেন। ২০১০ সাল থেকে ২০১২ সালের মধ্যে বেশকিছু ঘটনা ঘটেছিল। সেইসব ঘটনা সম্পর্কে তথ্য হুমায়ুন কবীরের কাছ থেকে পেতে চায় এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট। ইডির নোটিসে হুমায়ুনকে হাজিরা দিতে হবে দিল্লিতে। তবে হুমায়ুন কবীর জানিয়েছেন, ইডির কোনও নোটিস তিনি পাননি। 


আরও পড়ুন, D.L.ED question paper leak: প্রশ্নে 'প্রশ্নের' নিরাপত্তা! একগুচ্ছ কড়া সিদ্ধান্ত সাবধানী পর্ষদের


ইডি সূত্রে খবর, আগামী ৩ ডিসেম্বর হুমায়ুন কবীরকে দিল্লিতে ডাকা হয়েছে। তবে তাঁকে সাক্ষী হিসেবে তলব করা হয়েছে বলে জানা যাচ্ছে। কেন্দ্রীয় আর্থিক তদন্ত সংস্থা সূত্রে খবর, গোরুপাচার কাণ্ডের তদন্ত করতে গিয়ে তাদের হাতে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য হাতে এসেছে। মুর্শিদাবাদের পুলিস সুপার থাকাকালীন হুমায়ুন ওইসব বিষয়ে কী জানতেন সেটাই তাঁর কাছ থেকে জেনে নেওয়া হবে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)