জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুজোর আগেই আবার হতে চলেছে পশ্চিমবঙ্গ বিধানসভার অধিবেশন। এবারের অধিবেশনে রাজ্যের মন্ত্রী ও বিধায়কদের বেতন বাড়ানোর সংশোধনী বিল পেশ করা হতে পারে বলে মনে করা হচ্ছে। পাশপাশি মাত্র একদিনের জন্যই এই অধিবেশন হবে বলেও জানা গিয়েছে। এই খবর জানা গিয়েছে বিধানসভা সূত্রে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: রেশনে দুর্নীতি! ৫৩ ঘণ্টা অভিযানের পর গ্রেফতার বাকিবুর রহমান


মন্ত্রী ও বিধায়কদের বেতন বাড়ানোর সিদ্ধান্তের কথা শেষ অধিবেশনেই ঘোষণা করা হয়েছিল। কিন্তু এই বিষয়টি কার্যকর করতে হলে বিধানসভায় সংশোধনী বিল আনতে হবে। মনে করা হচ্ছে যে পুজোর আগেই বিধায়কদের অ্যাকাউন্টে বর্ধিত ভাতা পৌঁছে যেতে পারে। জানা গিয়েছে শুধুমাত্র বিধায়কদের বেতনবৃদ্ধি সংক্রান্ত বিল পেশ করার জন্যই একদিনের ওই অধিবেশন ডাকা হয়েছে।


আরও পড়ুন: Dhupguri: রাজ্য মন্ত্রিসভার বৈঠকে ধূপগুড়ি মহকুমা গঠনের সিদ্ধান্তে সিলমোহর


জানা গিয়েছে যে মোট দুটি সংশোধনী বিল আনা হতে পারে এই একদিনের অদিবেশনে। একটি সংশোধনীর মাধ্যমে রাজ্যের মন্ত্রীদের এবং অন্যটির মাধ্যমে রাজ্যের বিধায়কদের ভাতা বৃদ্ধির ব্যবস্থা হবে বলে জানা গিয়েছে।


যদিও সোমবার বিল পাশ হলেও তার পুজোর আগে আইনে পরিণত হওয়া নিয়ে এখনই কিছু বলা সম্ভব নয় কারণ বিল পাশ হয়ে আইনে পরিণত হতে রাজ্যপালের সই প্রয়োজন হয়।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)