শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: শারীরশিক্ষা ও কর্মশিক্ষায় অতিরিক্ত পদে নিয়োগ। মেধাতালিকায় যাঁদের নাম রয়েছে,তাঁরা সকলেই এবার চাকরি পাবেন! বিজ্ঞপ্তি জারি করল এসএসসি। কবে কাউন্সেলিং? শারীরশিক্ষার জন্য ১২ থেকে ১৪ নভেম্বর, আর কর্মশিক্ষায় ১০ ও ১১ নভেম্বর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে বিপাকে রাজ্য সরকার। হাইকোর্টের নির্দেশে যখন দুর্নীতির মামলা তদন্ত করছে সিবিআই ও ইডি, তখন চাকরির  দাবিতে মেয়ো রোডে ধরনায় বসেছে এসএসসি প্রার্থীরা। কীভাবে নিয়োগ? শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর নির্দেশে স্কুল শিক্ষকদের জন্য় অতিরিক্ত পদ তৈরি করা হয়েছে। শারীরশিক্ষার জন্য ৮৫০ ও  কর্মশিক্ষায় ৭৫০ টি পদে এবা নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হল। জানিয়ে দেওয়া হল কাউন্সেলিংয়ের দিনক্ষণও। 


এদিকে নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষক ও প্রধান শিক্ষক পদে নিয়োগেও আর বাধা নেই।  কোন স্কুলে কোন ক্যাটেগরিতে কতগুলি পদ খালি? মধ্যশিক্ষা পর্ষদের সংরক্ষণ তালিকা অনুমোদন করেছে রাজ্যের অনগ্রসর শ্রেণি উন্নয়ন দফতরকে।  শূন্যপদের সংখ্যা কত? শিক্ষক ও প্রধানশিক্ষিকা মিলিয়ে ২২ হাজার। নিয়োগ বিজ্ঞপ্তি জারি হওয়া স্রেফ সময়ের অপেক্ষা বলেই খবর।


আরও পড়ুন: Primary TET: প্রাথমিক শিক্ষক পদে চাকরি চাই, ১ দিনে হাইকোর্টে ১৪০০ আবেদন!


এর আগে, দুর্গাপজোর চতুর্থীর দিন শিক্ষক পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করে প্রাথমিক শিক্ষা পর্ষদও। শূন্যপদের সংখ্যা প্রায় ১১ হাজার। কারা আবেদন করতে পারবেন? এখনও পর্যন্ত যাঁরা টেট পাস করেছেন এবং যাঁদের বয়স চল্লিশের মধ্যে, যাঁরা প্রাথমিক শিক্ষক হিসেবে প্রশিক্ষণ নিচ্ছেন, এমনকী ২০২০-২২ শিক্ষাবর্ষে যাঁরা প্রথম সেমিস্টারে উত্তীর্ণ হয়েছে, তাঁরাও। ২১ অক্টোবর থেকে আবেদন জানানো যাবে। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)