নিজস্ব প্রতিবেদন: স্কুলে গ্রুপ-ডি কর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগ সংক্রান্ত মামলায় CBI’কে দিয়ে অনুসন্ধানের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ।  এবার সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে গেল রাজ্য সরকার।  রাজ্যের পাশাপাশি স্কুল সার্ভিস কমিশনের তরফেও চ্যালেঞ্জ করা হয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আদালত সূত্রে খবর, রাজ্য সরকার, এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ, এই তিন পক্ষ মামলা দায়ের করার অনুমতি চায়।  সেই অনুমতি দিয়েছে বিচারপতি হরিশ টন্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তর ডিভিশন বেঞ্চ।  আগামীকাল মামলার শুনানির সম্ভাবনা। যদিও মামলার নথিতে 'সার্টিফাই কপি' দিতেই হবে। 


আরও পড়ুন, Howrah: বাড়ির সামনেই তৃণমূল নেতাকে ঘিরে ধরে গুলি, নাজিরগঞ্জে খুন তৃণমূল নেতা


এদিকে, গ্রুপ-ডি কর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগ সংক্রান্ত মামলায় স্কুল সার্ভিস কমিশনের ভূমিকার প্রথম থেকেই তীব্র সমালোচনা করেছে হাইকোর্টের বিচাপরতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ।


আগের শুনানিতে হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ হুঁশিয়ারি দিয়ে রেখেছিলেন সিবিআই তদন্তের। যদিও রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিল, অবসরপ্রাপ্ত কোনওএ বিচারপতি বা তিন বিচারপতির বেঞ্চ খতিয়ে দেখুক পুরো বিষয়টা। প্রসঙ্গত, হাইকোর্টে স্কুলে গ্রুপ-ডি কর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগ সংক্রান্ত মামলার শুনানি এগোনোর সঙ্গে সঙ্গে একাধিক ক্ষেত্রে সামনে এসে পড়েছে স্কুল সার্ভিস কমিশন ও পর্ষদের মতভেদ।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App