জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১৬ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করার পর শনিবার সকালে আটক করা হল অর্পিতা মুখোপাধ্যায়কে। ইডি সূত্রে খবর, এনফোর্সমেন্ট দফতরে নিয়ে যাওয়া হবে তাঁকেও। বাড়ির সামনে মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় পুলিস বাহিনী। অন্যদিকে, পার্থ চট্টোপাধ্যায়কেও গ্রেফতার করে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হচ্ছে। আজকেই তাঁকে আদালতে পেশ করবে তদন্তকারী অফিসাররা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাতভর জিজ্ঞাসাবাদ করা হয় পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে। তাঁর তিনটে ফ্ল্যাটে তল্লাশিও চালানো হয়েছে। ইডি সূত্রের খবর অর্পিতা মুখোপাধ্যায়ের ড্রাইভারকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এখনও পর্যন্ত ২১ কোটি  টাকা সহ ২০ টি মোবাইল উদ্ধার করেছে তদন্তকারীরা। উদ্ধার হওয়া টাকা রাতেই গোনা শুরুর পর সকালে ইডি সূত্রে জানা যায়, এখনও পর্যন্ত ২১ কোটি টাকা গুনতে পেরেছেন ব্যাঙ্ককর্মীরা। টাকা গোনার কাজ চলছে।


প্রতিবেশী সূত্রে খবর বিলাসবহুল জীবন যাপন করত অর্পিতা দেবী। সপ্তাহে ৭দিনের মধ্যে ৫দিনই পার্থ চট্টোপাধ্যায় এখানে আসত। ইডি হানা দেয়ার আগেই গায়েব করা হয়েছে নামকরা দামি কোম্পানির ৭থেকে ৮টি গাড়ি। এই বিপুল পরিমান টাকার উৎস কী সেটাই জানার চেষ্টা করছে ইডি। ফিচার ফোন যেগুলি উদ্ধার হয়েছে সেগুলি ব্যবহার করা হত কারণ সেগুলো সহজে হ্যাক করা যায় না। তবে ইডি মারফত খবর এই ফোন গুলির কল রেকর্ড চেক করা হচ্ছে।


তৃণমূলের শহিদ দিবস অনুষ্ঠানের ঠিক পরের দিন সাতসকালে পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়ি সহ একযোগে কলকাতা থেকে জেলার একাধিক জায়গায় হানা দেন ইডি আধিকারিকরা। পরে পিংলায় পার্থ চট্টোপাধ্যায়ের আত্মীয়ের বাড়ি, ব্যারাকপুরে তাঁর আপ্ত সহায়কের বাড়ি ও সন্ধের দিকে 'পার্থ ঘনিষ্ঠ' অর্পিতার বাড়িতে হানা দেয় ইডি। সেখানেই উদ্ধার হয় প্রায় ২ কোটি টাকা, বিদেশি মুদ্রা, সোনা, ২০ টি মোবাইল ফোন সহ আরও বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি।


আরও পড়ুন, Arpita Mukherjee, SSC: অর্পিতা-তৃণমূল যোগ নেই: কুণাল, পাল্টা মমতার সঙ্গে ছবি প্রকাশ শুভেন্দুর


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)