জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিচারপতিকে কুন্তল ঘোষ চিঠি লিখেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বলার জন্য তাঁর উপরে চাপ দেওয়া হচ্ছে।  এবার একেবারে উল্টো কথা বলছেন নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত তাপস মণ্ডল। কুন্তলকে কোনও চাপ দেওয়া হচ্ছে না। তৃণমূল নেতাদের নাম করে একা কুন্তলই  ৫০০ কোটি টাকা তুলেছে। আদালত চত্বরে এমনটাই দাবি করলেন তাপস মণ্ডল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-বিজেপির সঙ্গে যুক্ত তাপস মণ্ডল, সব বলব! বিস্ফোরক কুন্তল


এদিন তাপস বলেন, এক সময় মনে হয়েছিল একশো কোটির খেলা? এখন শুনছি ৫০০ কোটির খেলা। অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের নাম ভাঙিয়ে ৫০০ কোটি টাকা তুলেছে কুন্তল। সব টাকাটাই হাওলায় খাটছে। এতদিন পরে তাপস এমন কথা কেন বলছেন তা নিয়ে প্রশ্ন উঠছে। তাপস বলেন দলের বহু নেতার নাম করে টাকা তুলেছে। কাউকে টাকা দেয়নি সব চাকা ওর কাছেই আছে। 


এখন নিয়োগ দুর্নীতির পুরো দায়টাই এখন কুন্তলের উপরে চাপিয়ে দিতে চাইছেন তাপস মণ্ডল। এখন প্রশ্ন কী বলছেন কুন্তল ঘোষ? নিয়োগ দুর্নীতিতে ধৃতহুগলির এই যুবনেতা বলেন, 'ওর মাথা খারাপ হয়ে গিয়েছে।' আজ শুনানির সময়ে তাপস মণ্ডল ও কুন্তলের উপরে ক্ষোভ প্রকাশ করেন বিচারক। কীভাবে অভিযুক্তরা সাংবাদিকদের সঙ্গে কথা হলেন। 


এদিন কুন্তল আরও বলেন, একটি আংটি যদি প্রভাবশালী হয় তাহলে কেন্দ্রীয় এজেন্সির কথা ভেবে দেখুন। আপনারা বুঝে নিন এবার। কেন্দ্রীয় এসেন্সির অবস্থা দেখন, হাতের আংটি দেখেও তাকে প্রবাবশালী বলছেন।


গতকাল শুনানির সময়ে  বিচারকের প্রশ্নে অপ্রস্তুতে পড়ে যান পার্থ চট্টোপাধ্যায়। বিচারক জিজ্ঞাসা করেন, কটা আংটি পরে আছেন হাতে? আপনাকে কেউ বলেনি যে এসব নিয়ে জেলে ঢোকা যায় না? বিচারকের ওই কথা শুনে পার্থর আইনজীবী বলেন, পার্থবাবুর এটা জানার কথা নয়। উনি জেল ম্যানুয়াল জানেন না। অন্যদিকে, পার্থ চট্টোপাধ্যায় বলেন, দুটো আঙুলে আংটি আছে। আমাকে কেউ বলেননি আংটি পরে জেলে ঢোকা যায় না। স্বাস্থ্যের জন্য ২টো আংটি পরেছি। এমনকিছু দামি নয় আংটিগুলো।


সেইসময় ইডির আইনজীবী বিচারপতির কাছে আবেদন করেন তিনি যেন পার্থ চট্টোপাধ্যায়ের আঙুলগুলো একবার দেখেন। এরপরই পার্থকে ক্যামেরার সামনে হাতের আঙুল দেখাতে বলেন ইডির আইনজীবী। দেখা যায় তাঁর হাতের দুটি আঙুলে রয়েছে ২টি আংটি। এরপরই বিচারপতি বলেন, আপনি নিজেকে আইনের ছাত্র বলেন! জেলে কোড অনুযায়ী আংটি পরে জেলে থাকা যায় না। 


সম্প্রতি কুন্তল ঘোষ দাবি করেন তাঁকে অভিষেকের নাম করার জন্য চাপ দেওয়া হচ্ছে। এনিয়ে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন,  আদালতের মতে, 'চলতি বছরের ২৯ মার্চ একটি জনসভায় অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, তাঁর নাম বলার জন্য় চাপ দিচ্ছেন তদন্তকারীরা। সেই ভাষণ থেকে কুন্তল ঘোষ  ক্লু পেয়েছেন কিনা, তা তদন্ত করে দেখা দরকার'।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)