জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পশ্চিমবঙ্গে এসএসসি কেলেঙ্কারিতে গ্রেফতার হয়েছেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়। এবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) কাছে একটি বড় দাবি করেছেন অর্পিতা। তিনি দাবি করেছেন যে তার বাড়িটি "মিনি ব্যাংক" হিসাবে ব্যবহার করেছিলেন পার্থ চট্টোপাধ্যায়। অর্পিতার আইনজীবীরা পরবর্তী শুনানিতে ইডির দাবি প্রত্যাখ্যান করবেন বলে জানা গিয়েছে। মিডিয়াতে তাদের তদন্তের তথ্য ফাঁস করার জন্য সংস্থার নিন্দা করেছে তাঁরা। আইনজীবীরা ইডির নথিভুক্ত মামলাগুলিতে দোষী সাব্যস্ত হওয়ার হার কম হওয়া নিয়েও বিতর্ক করতে পারেন বলে জানা গিয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দক্ষিণ-পশ্চিম কলকাতার অ্যাপার্টমেন্ট থেকে ২০ কোটি টাকার বেশি নগদ, গয়না এবং বৈদেশিক মুদ্রা পাওয়া যায়। এরপরেই ইডি গ্রেফতার করে মন্ত্রী এবং তার সহযোগীকে।


অর্পিতার বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকার ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। মন্ত্রী এবং অর্পিতার গ্রেফতারির আগেই ভাইরাল হয় এই ছবি। জানা গিয়েছে, অর্পিতা ইডিকে জানিয়েছেন যে এই পুরো টাকা তার বাড়ির একটি ঘরে রাখা হয়েছিল। সেই ঘরে শুধুমাত্র পার্থ চট্টোপাধ্যায় এবং তার লোকদেরই প্রবেশের অনুমতি ছিল। অর্পিতা জানিয়ছেন প্রতি সপ্তাহে অথবা প্রতি ১০ দিনে একবার, পার্থ চ্যাটার্জি তার বাড়িতে আসতেন।


ইডি সূত্রে জানা গিয়েছে অর্পিতা তাদেরকে জানিয়েছেন যে তার বাড়ি ছাড়াও পার্থ চ্যাটার্জি আরও একজন মহিলার বাড়িকে "মিনি ব্যাংক" হিসাবে ব্যবহার করেছিলেন। সেই মহিলাও পার্থ চ্যাটার্জির ঘনিষ্ঠ বলে জানা গেছে। অর্পিতা ইডি আধিকারিকদের জানিয়েছেন যে পার্থ তাকে বলেননি যে ঘরে কত টাকা রাখা হয়েছে।


আরও পড়ুন: Suvendu Adhikari: অস্থায়ী রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ বিরোধী দলনেতা শুভেন্দুর, বাড়ল জল্পনা...


অর্পিতা আরও জানিয়েছেন যে একজন বাঙালি অভিনেতা তাকে ২০১৬ সালে পার্থ চ্যাটার্জির সঙ্গে পরিচয় করিয়ে দেন এবং এরপর থেকে দুজনেই একে অপরের কাছাকাছি আসেন। জিজ্ঞাসাবাদে অর্পিতা স্বীকার করেছেন যে ট্রান্সফার পোস্টিং এবং কলেজে স্বীকৃতি পাওয়ার পরিবর্তে এই ঘুষ নেওয়া হয়েছিল।


তিনি আরও বলেন যে পার্থ চ্যাটার্জী নিজে কখনওই টাকা আনেননি। টাকা নিয়ে এসেছেন তার সহকারীরা। অন্যদিকে, ইডি তার অফিসে মানিক ভট্টাচার্যকে প্রশ্ন করছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)