ওয়েব ডেস্ক : মুখ্যমন্ত্রীর দফতরের চিঠিতেও কাজ হল না। রোগী ফিরিয়ে বিতর্কে জড়াল SSKM। শুক্রবার মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে ধরনায় বসল রোগীর পরিবার। শেষ পর্যন্ত ফের মুখ্যমন্ত্রীর দফতরের হস্তক্ষেপেই রোগী ভর্তি হল SSKM-এ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কৃষক পরিবার। বাড়ি নদিয়ার পলাসির ভরতপুরে। স্ত্রী গুরুতর অসুস্থ। কলকাতার SSKM হাসপাতালে স্ত্রীকে নিয়ে ছুটে আসেন গুলসন বিবির স্বামী। বছর ৪০-এর গুলসন বিবির জন্ডিস, গল ব্লাডারের স্টোন এবং পেটে ক্যানসার। অভিযোগ, তবুও ভর্তি নেয়নি হাসপাতাল। এরপর তিনি সোজা চলে যান মুখ্যমন্ত্রীর বাড়িতে। মুখ্যমন্ত্রীর দফতর থেকে একটি চিঠিও লিখে দেওয়া হয়। সেই চিঠি নিয়ে ফের SSKM হাসপাতালে ছুটে আসেন তাঁরা। অভিযোগ সেই চিঠি দেখার পরও তাঁকে ফিরিয়ে দেয় SSKM।


আরও পড়ুন- টানা ৯ ঘণ্টা পর অবশেষে SSKM মেডিক্যাল কলেজে নার্সদের বিক্ষোভ উঠে গেল


ভর্তির কোনও উপায় নেই। এদিকে রোগীও ক্রমশ অসুস্থ হয়ে পড়ছেন। উপায় না দেখেই রোগীকে নিয়ে সটান মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে হাজির হন গুলসন বিবির স্ত্রী নাজিরুদ্দিন শেখ। ধরনায় বসেন তাঁরা।


প্রচণ্ড গরম। তার মধ্যেই অসুস্থ রোগীকে নিয়ে ধরনা। এগিয়ে আসেন স্থানীয় বাসিন্দা থেকে পুলিসকর্মীরা। শুরু হয় তাঁদের শুশ্রুষা। ফের হস্তক্ষেপ করে মুখ্যমন্ত্রীর দফতর। আবার নিয়ে যাওয়া হয় SSKM হাসপাতালে। গুলসন বিবিকে অবশেষে ভর্তি করা হয় SSKM হাসপাতালে। মুখ্যমন্ত্রীর দফতরের ভূমিকায় খুশি পলাসির গুলসন বিবির পরিবার।


তবে প্রথমে কেন রোগীকে ফিরিয়ে দেওয়া হল, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।