ওয়েব ডেস্ক : ডিসেম্বরের গোড়ায় কর্মীদের অ্যাকাউন্টে ঠিক সময়েই বেতন পৌঁছে দেবে রাজ্য সরকার। কিন্তু নগদ টাকায় সেই বেতন তুলতে পারবেন কর্মীরা? নগদের জোগান বাধা হয়ে দাঁড়াবে না তো? আশঙ্কায় ভুগছেন রাজ্য সরকারি কর্মীরা। এই পরিস্থিতিতে আজ RBI সহ বিভিন্ন ব্যাঙ্কের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করলেন মুখ্যসচিব।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এগিয়ে আসছে মাস পয়লা। মাসের শুরু মানেই মাইনের চিন্তা।  আর এনিয়েই এখন বেধেছে কেন্দ্র-রাজ্য তরজা। রাজ্য সরকারের আশঙ্কা, মাসের শুরুতে সরকারি কর্মীদের অ্যাকাউন্টে ই-ট্রান্সফারের মাধ্যমে বেতন না হয় পৌঁছে যাবে। কিন্তু আদৌ কি টাকা তুলতে পারবেন কর্মচারীরা?


আরও পড়ুন- রাজ্য সরকারি কর্মীদের বেতন নিয়ে RBI সহ বিভিন্ন ব্যাঙ্কের আধিকারিকদের সঙ্গে বৈঠক রাজ্যের মুখ্যসচিবের


রাজ্য সরকারি কর্মীরা  যাতে  ঠিক সময়ে  তাঁদের অ্যাকাউন্ট থেকে বেতনের টাকা তুলতে পারেন,  তা সুনিশ্চিত করতে RBI সহ বিভিন্ন ব্যাঙ্কের আধিকারিকদের সঙ্গে মঙ্গলবার বৈঠক করেন  রাজ্যের মুখ্যসচিব বাসুদেব বন্দ্যোপাধ্যায়। হাজির ছিলেন একাধিক দফতরের সচিবও।  সরকারি কর্মীদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ও এটিএমে যাতে পর্যাপ্ত নগদ টাকার জোগান থাকে, রাজ্যের তরফে সেই দাবিই  ব্যাঙ্কগুলির সামনে রাখা হয়।
 বৈঠকে মুখ্যসচিব অভিযোগ করেন, রাজ্যের মাত্র ৪০ শতাংশ এটিএম এমুহুর্তে সক্রিয়।  বাকি ৬০ শতাংশ কাজই করছে না। 


নগদের জোগান না থাকলে সমস্যায় পড়বেন পেনশনভোগীরা। সমস্যায় পড়বেন চা, বিড়ি, পাট শ্রমিকরাও। এই বিষয়টিও খেয়ালে রাখতে বলা হয় ব্যাঙ্ককর্তাদের। নোটের অভাবে কৃষি সহ বিভিন্ন ক্ষেত্রে ক্ষতির অঙ্ক যে বাড়ছে, রাজ্যের পক্ষ থেকে সেই তথ্যও তুলে দেওয়া হয়েছে ব্যাঙ্কগুলির হাতে। যদিও রাজ্য বিজেপি নেতৃত্বের দাবি, কেন্দ্রকে চাপে ফেলতে এসবই মিথ্যে প্রচার। বৈঠকে ব্যাঙ্ককর্তারা আশ্বাস দিয়েছেন, যেভাবে তাঁদের হাতে টাকা আসছে, সেইমতোই টাকার জোগান দেওয়া হবে।