রাজ্য সরকারি কর্মীদের বেতন নিয়ে RBI সহ বিভিন্ন ব্যাঙ্কের আধিকারিকদের সঙ্গে বৈঠক রাজ্যের মুখ্যসচিবের

রাজ্য সরকারি কর্মীদের হাতে, সময়ে বেতন পৌছে দেওয়া সুনিশ্চিত করতে হবে। এই দাবি নিয়ে RBI সহ বিভিন্ন ব্যাঙ্কের আধিকারিকদের সঙ্গে বৈঠক করলেন রাজ্যের মুখ্যসচিব। হাজির ছিলেন রাজ্যের একাধিক দফতরের সচিবরাও। মাস পয়লা এগিয়ে আসছে। রাজ্য সরকারি কর্মীদের অ্যাকাউন্টে ই-ট্রান্সফারের মাধ্যমে টাকাও পৌছে যাবে। কিন্তু টাকা তোলার ক্ষেত্রে রয়েছে হাজারো বিধিনিষেধের জাল। এতে যাতে সমস্যা না হয় সরকারি কর্মীদের, ব্যাঙ্ক-এটিএমে যাতে পর্যাপ্ত টাকার জোগান থাকে, সেই দাবিই এদিন ব্যাঙ্কগুলির সামনে রাখা হয়।

Updated By: Nov 23, 2016, 03:07 PM IST
রাজ্য সরকারি কর্মীদের বেতন নিয়ে RBI সহ বিভিন্ন ব্যাঙ্কের আধিকারিকদের সঙ্গে বৈঠক রাজ্যের মুখ্যসচিবের

ওয়েব ডেস্ক: রাজ্য সরকারি কর্মীদের হাতে, সময়ে বেতন পৌছে দেওয়া সুনিশ্চিত করতে হবে। এই দাবি নিয়ে RBI সহ বিভিন্ন ব্যাঙ্কের আধিকারিকদের সঙ্গে বৈঠক করলেন রাজ্যের মুখ্যসচিব। হাজির ছিলেন রাজ্যের একাধিক দফতরের সচিবরাও। মাস পয়লা এগিয়ে আসছে। রাজ্য সরকারি কর্মীদের অ্যাকাউন্টে ই-ট্রান্সফারের মাধ্যমে টাকাও পৌছে যাবে। কিন্তু টাকা তোলার ক্ষেত্রে রয়েছে হাজারো বিধিনিষেধের জাল। এতে যাতে সমস্যা না হয় সরকারি কর্মীদের, ব্যাঙ্ক-এটিএমে যাতে পর্যাপ্ত টাকার জোগান থাকে, সেই দাবিই এদিন ব্যাঙ্কগুলির সামনে রাখা হয়।

আরও পড়ুন এখানে আপনি ব্যবহার করতে পারবেন পুরনো ৫০০, ১০০০ টাকার নোট

মুখ্যসচিব অভিযোগ করেন, রাজ্যের মাত্র চল্লিশ শতাংশ এটিএম এমুহুর্তে সক্রিয়, বাকি ষাট শতাংশে ঠিকমতো টাকা মিলছে না। কৃষি সহ বিভিন্ন ক্ষেত্রে ক্ষতির অঙ্ক বাড়ছে, এ সংক্রান্ত তথ্যও তুলে দেওয়া হয়েছে ব্যাঙ্কগুলিকে। পেনশনভোগীদের যাতে সমস্যা না হয়, সেদিকটি দেখতে অনুরোধ জানানো হয়। চা, বিড়ি, পাট শ্রমিকদের জন্যেও এক দাবি জানানো হয়েছে। ব্যাঙ্ক কর্তারা আশ্বস্ত করেন, যেভাবে তাঁদের হাতে টাকা আসছে, সেইমতোই জোগান দেওয়া হবে।

আরও পড়ুন জানুন কীভাবে অ্যাপের মাধ্যমে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন