নিজস্ব প্রতিবেদন: ইভিএম না ব্যালট? আসন্ন পুরভোটে ভোট হবে কীসে? এখনও খোলসা করেনি রাজ্য নির্বাচন কমিশন। তবে, ইতিমধ্যেই পুর ও নগরোন্নয়ন দফতর চিঠি দিয়ে ব্যালটে ভোট করার আবেদন জানিয়েছে। বিজেপি অবশ্য ইভিএম বা ব্যালটের বিতর্কে না গিয়ে অবাধ ভোটের দাবিতে কমিশনের দ্বারস্থ। পুর দফতরের ব্যালটের দাবিকে কটাক্ষ করেছে সিপিএম-ও। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পুরভোট হোক ব্যালটে । লোকসভার পর থেকেই একাধিকবার ইঙ্গিত দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পুরভোটের বিউগল বেজে গেলেও,এখনও খোলসা হল না কীসে হবে ভোট? লোকসভা ভোটে বিজেপির আশাতীত সাফল্যের পর থেকেই ইভিএমে কারচুপির অভিযোগ তুলে আসছে ঘাসফুল শিবির। সূত্রের খবর, ইতিমধ্যেই পুর ও নগরোন্নয়ন দফতরের তরফ থেকে রাজ্য নির্বাচন কমিশনকে চিঠি দিয়ে পুরভোট ব্যালটে করার দাবি জানানো হয়েছে। 


যদিও, কলকাতার মহানাগরিক ও পুরমন্ত্রী ফিরহাদ হাকিম, ব্যালটে আস্থার কথা জানালেও বল কমিশনের কোর্টেই ঠেলেছেন।  শুক্রবার, রাজ্য নির্বাচন কমিশনে যায় মুকুল রায়ের নেতৃত্বে বিজেপি প্রতিনিধি দল। ইভিএম বা ব্যালটে বিজেপির কোনও পছন্দ- অপছন্দ নেই, অবাধ ভোটের দাবি জানিয়েছে গেরুয়া শিবির। 


ইভিএমে ত্রুটির কথা বলে আসছে বামেরাও। যদিও, ব্যালটের চেয়ে অবাধ ভোটের পক্ষেই সওয়াল তুলছে সিপিএম। এদিন কমিশনে ডিলিমিটেশনের দাবিও জানায় বিজেপি প্রতিনিধি দল। সাংবাদিক সম্মেলনে অবশ্য বিজেপির এই দাবিকে গুরুত্বই দিতে চাননি তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। 


আরও পড়ুুন- NRC আতঙ্কে সীমান্তে দিয়ে দেশে ফিরছে বাংলাদেশিরা, সরেজমিনে দেখে এল জি ২৪ ঘণ্টা