ওয়েব ডেস্ক : ইউনিট প্রতি মাত্র সাড়ে ৪ টাকায় বিদ্যুত্‍। এমনই দাবি করল ইন্ডিয়া পাওয়ার কর্পোরেশন লিমিটেড(IPCL)। সংস্থার কর্ণধার হেমন্ত কানোরিয়ার দাবি, পূর্ব মেদিনীপুরে বরাত পেলে সবচেয়ে সস্তায় বিদ্যুত্‍ দেবেন তাঁরা। রাজ্যে এই মুহূর্তে লোডশেডিং নেই। এর জন্য গর্ব করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে বিদ্যুতের মাশুল নিয়ে গ্রাহকদের একাংশের মধ্যে ইতিমধ্যেই ক্ষোভ তৈরি হয়েছে। সেই ক্ষোভ কী তাহলে এবার মিটতে চলেছে? কারণ রেকর্ড সস্তা দামে বিদ্যুত্‍ বণ্টনের দাবি করছে ইন্ডিয়া পাওয়ার কর্পোরেশন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজ্যে হলদিয়া থেকে খুব শিগগিরই উত্‍পাদন শুরু করবে ইন্ডিয়া পাওয়ার কর্পোরেশনের প্ল্যান্ট। ১৫০ মেগাওয়াট ক্ষমতার মোট ৩টি ইউনিটে উত্‍পাদন শুরু করবে তারা। উত্‍পাদিত বিদ্যুতের একাংশ বণ্টন করা হবে দুর্গাপুর-আসানসোলে। পাশাপাশি পূর্ব মেদিনীপুরেও বিদ্যুত্‍ বণ্টনের বরাত পেতে দরপত্র দেবে IPCL। ঘরোয়া ও বাণিজ্যিক দুই প্রকার কানেকশনেই মাত্র সাড়ে ৪ টাকায় বিদ্যুত্‍ দেওয়ার দাবি করছে সংস্থাটি।


কী করে সম্ভব এত সস্তায় বিদ্যুত্‍?


IPCL-এর দাবি, উত্‍পাদন খরচ ও বিদ্যুত্‍ বণ্টনে অপচয় রুখতে পারলেই এটা সম্ভব। বোধগয়ার গ্রামাঞ্চলে বিদ্যুত্‍ বণ্টন করে নাকি এভাবেই সাফল্য পেয়েছে সংস্থাটি। রাজ্যবাসীও কী পাবেন সাড়ে ৪ টাকার বিদ্যুত্‍? অপেক্ষা দরপত্রের।