নিজস্ব প্রতিবেদন:   কলেজে ভর্তিতে ‘তোলাবাজি’র জের। ভেরিফিকেশন ছাড়াই আপাতত অনলাইনে ভর্তি হতে পারবেন ছাত্রছাত্রীরা। মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে সেকথা স্পষ্ট জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: আট বছরের ছোট্ট ঋজুকে খুন করেছেন বৌদি, গার্ডেনরিচের ঘটনায় চাঞ্চল্যকর মোড়


শিক্ষামন্ত্রী বলেন, ‘আপাতত ভেরিফিকেশন ছাড়াই অনলাইনে ভর্তি হওয়া যাবে। হবে না কাউন্সেলিংও।’ তিনি আরও একবার স্মরণ করিয়ে দেন, ‘মেধা ছাড়া কলেজে ভর্তির ক্ষেত্রে আর কোনও উপায় নেই।’ ছাত্র সংসদের কলেজে ভর্তির ক্ষেত্রে আর কোনও ভূমিকাই থাকবে না।   কলেজে ভর্তির ক্ষেত্রে তোলাবাজির যে অভিযোগ উঠছে, সেক্ষেত্রে তিনি বহিরাগত তত্ত্ব খাঁড়া করেছেন। পার্থবাবু বলেন, ‘বহিরাগতদের বিরুদ্ধেই টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। কলেজে বহিরাগতদের হস্তক্ষেপ বরদাস্ত নয়।’


তবে প্রশ্ন উঠছে, নতুন ছাত্রছাত্রীদের ভেরিফিকেশন কীভাবে হবে? শিক্ষামন্ত্রী স্পষ্ট করেছেন, কলেজের প্রথম বর্ষের ক্লাস শুরু হয়ে যাওয়ার পরই ছাত্রছাত্রীদের ভেরিফিকেশন হবে। 


আরও পড়ুন: বাড়িতে দরজায় টোকা দিতেই খুলে যায় দরজা, ফাঁকা বাড়িতে মেয়েকে যে অবস্থায় মা দেখলেন


উল্লেখ্য, কলেজে ভর্তির সময় টাকা নেওয়ার অভিযোগে ইতিমধ্যেই কলকাতার ৪টি কলেজ- গুরুদাস, বিদ্যাসাগর, নর্থ সিটি এবং আনন্দমোহন কলেজের তৃণমূল ছাত্র পরিষদের (টিএমসিপি) ইউনিট ভেঙে দেওয়া হয়েছে।


প্রসঙ্গত, কলেজে ভর্তিতে তোলাবাজির অভিযোগে কলকাতার একের পর এক নামী কলেজের নাম জড়ানোয় উদ্বিগ্ন শিক্ষামন্ত্রী তথা মুখ্যমন্ত্রী। এবিষয়ে পুলিসকে কড়া পদক্ষেপের নির্দেশ দিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। সোমবারই আশুতোষ কলেজে পরিদর্শনে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সুরেন্দ্রনাথ কলেজে পরিদর্শনে যান শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।