শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: 'কার অনুমতিতে সিসিটিভি'? অন্তর্বর্তীকালীন উপাচার্যকে ঘেরাও, কথা কাটাকাটি! যাদবপুরে ফের 'দাদাগিরি' পড়ুয়াদের। তুমুল উত্তেজনা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Suvendu Adhikari: যাদবপুরকাণ্ডে মামলা প্রত্যাহার! হাইকোর্টে মুখ পুড়ল শুভেন্দুর..


প্রথম বর্ষের পড়ুয়ার মৃত্যুর জের। ইউজিসি-এর নির্দেশিকা মেনে সিসিটিভি বসছে যাদবপুরে। সময়সীমা ৩ সপ্তাহ। চাপের মুখে অবশেষে ওয়ার্ক অর্ডারে স্বাক্ষর করেছেন বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার। সূত্রের খবর, একটি সরকারি সংস্থাকে দিয়েই ক্যাম্পাসে ১০ জায়গায় লাগানো হবে সিসিটিভি। খরচ, প্রায় ৩৭ লক্ষ টাকা। শুধু তাই নয়, বহিরাগতদের রুখতে বিশ্ববিদ্যালয় ও হস্টেলে গেটে এক্স-সার্ভিসম্যান মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। 


এদিকে ক্যাম্পাসে সিসিটিভি বসানো নিয়ে আপত্তি রয়েছে যাদবপুরের পড়ুয়াদের একাংশের। অন্তর্বর্তীকালীন উপাচার্যের দাবি, তখন অধ্যাপক সংগঠনের ডেপুটেশন জমা নিচ্ছিলেন তিনি। এদিন আচমকাই ভিতরে ঢুকে পড়েন একদল পড়ুয়া! বলেন, তাঁদের ডেপুটেশনও নিতে হবে। ঘটনায় রীতিমতো বিরক্ত হন উপাচার্য। 


তারপর? অভিযোগ, উপাচার্য বাইরে বেরিয়ে এলে, তাঁর গাড়ি আটকে বিক্ষোভ দেখাতে শুরু করেন আর একদল পড়ুয়া। শেষপর্যন্ত বিক্ষোভকারীদের আগামিকাল, মঙ্গলবার ডেপুটেশন দিতে বলেন তিনি। এরপরই শুরু হয় তীব্র বাদানুবাদ! উপাচার্যের কাছে পড়ুয়ারা জানতে চান, 'কার অনুমতিতে ক্য়াম্পাসে সিসিটিভি বসছে'? দেখার করার জন্য আপনার কাছে সময় চাইতে হবে'? পরিস্থিতি রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে।



কেন এই ডেপুটেশন? পড়ুয়াদের তরফে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি। সূত্রের খবর, যেকোনও সিদ্ধান্ত কার্যকর করার আগে সবপক্ষকে নিয়ে উপাচার্যকে বৈঠকের বসার দাবি তুলেছেন ছাত্রছাত্রীদের একাংশ।


আরও পড়ুন: Debanshu on Kausta: ন্যাড়া মাথায় চাঁদির উপরে তবলা বাজাল......কৌস্তভকে নিশানা দেবাংশুর


এদিকে আগামী ৩০ অগাস্ট থেকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিং বিভাগের ভর্তি শুরু হচ্ছে। এতদিন রোল জানার পর র‌্যাগিংয়েই যুক্ত না থাকার মুচলেকা দিতে হয় পড়ুয়াদের। কিন্তু এই মুচলেকা দিতে হবে ভর্তির দিনেই।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)