Suvendu Adhikari: যাদবপুরকাণ্ডে মামলা প্রত্যাহার! হাইকোর্টে মুখ পুড়ল শুভেন্দুর....

'খবরের কাগজ দেখে মামলা করতে চলে এসেছেন'? আপনার কাছ থেকে এটা প্রত্যাশিত নয়', মন্তব্য হাইকোর্টের প্রধান বিচারপতির।

Updated By: Aug 28, 2023, 06:43 PM IST
Suvendu Adhikari: যাদবপুরকাণ্ডে মামলা প্রত্যাহার! হাইকোর্টে মুখ পুড়ল শুভেন্দুর....

অর্ণবাংশু নিয়োগী: 'আপনার কাছ থেকে এটা প্রত্যাশিত নয়'। স্বয়ং প্রধান বিচারপতির মন্তব্যে যাদবপুরকাণ্ডে মামলা প্রত্যাহার করে নিলেন শুভেন্দু অধিকারী। হাইকোর্টে মুখ পুড়ল রাজ্যের বিরোধী দলনেতার। 

আরও পড়ুন: Mamata Banerjee: 'আইসি কি ঘুমোচ্ছিলেন'? দত্তপুকুর বিস্ফোরণে পুলিসের ভূমিকায় প্রশ্ন মুখ্যমন্ত্রীর

ঘটনাটি ঠিক কী? যাদবপুরকাণ্ডের প্রতিবাদে তখন ৪ দিনে ধরনা কর্মসূচি চলছে বিজেপি-র যুব মোর্চা। মঞ্চ বাঁধা হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ৩ নম্বর গেটের সামনে। সেই ধরনামঞ্চে যান শুভেন্দু। তিনি বলেন, 'দীর্ঘদিন ধরে যাদবপুর বিশ্ববিদ্যালয়কে রাষ্ট্রবিরোধী, দেশ বিরোধী এবং সমস্ত রকম অন্যায়ের আতুড়ঘরে পরিণত করেছেন বাম ও অতিবাম, যাঁদের ছাত্র হওয়ার বয়স নেই,তাঁরা। মুক্ত চিন্তা, মুক্ত মন, এটা আমরা মনে করি একটা মানসিক বিকার'।

অভিযোগ, বক্তব্য শেষ করে সভাস্থল থেকে বেরোনোর সময়ে শুভেন্দু কনভয়ের সামনে চলে আসেন নকশালপন্থী ছাত্র সংগঠন  RSF-র বেশ কয়েকজন সমর্থক। বিরোধী দলনেতাকে কালো পতাকা দেখান তাঁরা। এরপর দু'পক্ষে মধ্যে শুরু হয় ধস্তাধস্তি, সংঘর্ষ। বিক্ষোভকারীদের দাবি, তাঁদের মারধর করেছেন শুভেন্দুর নিরাপত্তা। ঘটনাকে কেন্দ্র করে পরিস্থিতি রীতিমতো অগ্নিগর্ভ হয়ে ওঠে।

কলকাতা হাইকোর্টে মামলা করেন শুভেন্দু। মামলাকারীর অভিযোগ, যাদবপুর বিশ্ববিদ্যালয় মাওবাদী কার্যকলাপ চলে। এমনকী, তাঁকে কালো পতাকা দেখানোর পর এক বিক্ষোকারী নাকি নিজেকেও মাওবাদী সংগঠনের প্রতিনিধি বলেও দাবি করেছিলেন! এদিন মামলাটির শুনানি হয় হাইকোর্টের প্রধান বিচারপতি এজলাসে।

শুনানিতে  শুভেন্দুর আইনজীবীকে বিচারপতি বলেন, 'খবরের কাগজ দেখে মামলা করতে চলে এসেছেন'? মামলাকারীর আইনজীবী পাল্টা প্রশ্ন, 'আপনি কি মামলা গুরুত্ব দিয়ে দেখছেন'। এরপর বিচারপতি বলেন, 'আপনার কাছ থেকে এটা প্রত্যাশিত নয়।  নিজেকে ক্লান্ত করবেন না'। শেষপর্যন্ত মামলাটি প্রত্যাহার করে নেওয়া হয়। 

আরও পড়ুন: 'নির্বাচিত সরকারের সঙ্গে পাঙ্গা নেবেন না', যাদবপুর নিয়ে রাজ্যপালকে হুঁশিয়ারি মমতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.