জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: বহাল থাকল হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশই। প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় পর্ষদ সভাপতি গৌতম পাল ও ডেপুটি সেক্রেটারিকে জিজ্ঞাসাবাদ করতে পারবে সিবিআই। রক্ষাকবচ মিলল না সুপ্রিম কোর্টে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Leaps And Bounds | Mamata Banerjee: 'মুখ্যমন্ত্রীর বাড়িতে ৪ জনের মিটিং', লিপস অ্যান্ড বাউন্ডস বিতর্কে মমতাকে জড়িয়ে বিস্ফোরক শুভেন্দু!


ঘটনাটি ঠিক কী? প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের জেরার মুখে খোদ গৌতম পাল ও পর্ষদের ডেপুটি সেক্রেটারি পার্থ কর্মকারকে। নিজাম প্যালেসে  দু'জনকে ৫ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারীরা। কবে? ১৯ অক্টোবর।


সেদিনই হাইকোর্টে প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলার শুনানি ছিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে। আদালতে একটি রিপোর্ট জমা দেয় সিবিআই। সেই রিপোর্ট দেখার পর পর্ষদ সভাপতি গৌতম পালকে ও পর্ষদের ডেপুটি সেক্রেটারি জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।  শুধু তাই নয়, 'তদন্তে সহযোগিতা না করলে প্রয়োজনে তাঁদের হেফাজতে নিয়েও জিজ্ঞাসাবাদ করতে পারবে সিবিআই'।



আরও পড়ুন: 'হাসপাতালে দালাল রাজ, স্বাস্থ্যমন্ত্রীও জেলে যেতে পারে'


হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন পর্ষদ সভাপতি গৌতম পাল। কিন্তু তাঁর আবেদনে আপাতত সাড়া দিল না  বিচারপতি অনিরুদ্ধ বোস এবং বেলা এম ত্রিবেদীর বেঞ্চ। শীর্ষ আদালতের পর্যবেক্ষণ, 'যদি তদন্তে সব রকম সহযোগিতা করা হয়, তা হলে গ্রেফতারের আশঙ্কা কেন? প্রয়োজন হলে আগামী শুক্রবার শুনানির পর রক্ষাকবচ দেওয়া হবে'। 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)