নিজস্ব প্রতিবেদন: রেড রোডে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে আমন্ত্রণ পাননি। নন্দীগ্রামে হারের প্রসঙ্গ তুলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (CM Mamata Banerjee) নিশানা করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এবার রাজ্যপাল জগদীপ ধনখড়ের (Governor Jagdeep Dhankar) প্রতিও অসৌজন্য দেখানোর অভিযোগ করলেন তিনি। টুইট জানতে চাইলেন, 'মাননীয় রাজ্যপালের করা কঠিন প্রশ্নগুলির কোনও উত্তর নেই বলেই কি এটা করা হল'? প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে পক্ষপাতিত্বের অভিযোগে মুখ্যমন্ত্রী চিঠি দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার ছিল ভোটার দিবস, বি আর আম্বেদকরকে স্মরণের দিন। বিধানসভায় (West Bengal Assembly) গিয়ে বি আর আম্বেডকরের মূর্তিতে মালা দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করেন রাজ্যপাল জগদীপ ধনকড়। শুধু তাই নয়, রাজ্য সরকার, মুখ্যমন্ত্রী, এমনকী বিধানসভা স্পিকারকেও নিশানা করেন তিনি। জগদীপ ধনখড় বলেন, 'রাজ্য়পাল হিসেবে আমি শঙ্কিত। এ রাজ্যের গণতন্ত্র নেই। এখানে আইনের শাসন নয়, শাসকের আইন চলছে। ভোটাররা ভয় পান'। তাঁর আরও বক্তব্য় , 'রাজ্যপালের কাছে দায়বদ্ধ মুখ্যমন্ত্রী, উপেক্ষা করে চলেছেন কেন? উনি জানেন না, রাজ্যপালের সাংবিধানিক এক্তিয়ার কতটা'। বাদ যায়নি বিধানসভা স্পিকারের বিরুদ্ধে তথ্য না দেওয়ার অভিযোগও।


আরও পড়ুন: Dhankhar-Mamata: প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে রাজ্যপালকে কিছুটা এড়িয়েই গেলেন মুখ্যমন্ত্রী!


এদিন রেড রোডে প্রজাতন্ত্র দিবসে অনুষ্ঠানে প্রথমাফিক হাজির ছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Governor Jagdeep Dhankhar) ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। কিন্তু রাজ্যের প্রশাসনিক প্রধান ও সাংবিধানিক প্রধানের মধ্যে কার্যত কোনও বাক্যলাপই হল না! বরং ক্যামেরা ধরা পড়ল, রাজ্যপাল মুখ্যমন্ত্রীকে কিছু একটা বলার চেষ্টা করছেন। জবাবে মমতা কী বললেন, তা বোঝা গেল না। বস্তুত, আগাগোড়া মুখ ফিরিয়েই রইলেন তিনি। বেশ কয়েকটি ছবি টুইট করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী লিখলেন, প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঔদ্ধত্য বনাম রাজ্যপালের বিনম্রতা। প্রোটোকল মানার ক্ষেত্রে অসৌজন্যের নজির তৈরি করলেন মুখ্যমন্ত্রী। মাননীয় রাজ্যপালের করা কঠিন প্রশ্নগুলির জবাব নেই বলেই এটা করা হল'?


 



প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে কেন ডাকা হল না? পক্ষপাতিত্বমূলক আচরণের অভিযোগে মুখ্যমন্ত্রীকে চিঠি দিলেন প্দেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। চিঠিতে লিখেছেন, 'আমার জেলা বা কলকাতায় প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে জনপ্রতিনিধি এবং সাংসদ হিসেবে আমাকে আমন্ত্রণ জানানো হয়নি। জাতীয় উৎসবগুলিতে পশ্চিমবঙ্গ প্রশাসন রাজনৈতিক পক্ষপাতমূলক আচরণ করছে। আমি মর্মাহত'।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)