নিজস্ব প্রতিবেদন: ইমাম ও পুরোহিত ভাতা নিয়ে বৈষম্যের অভিযোগে তৃণমূলকে নিশানা করলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তাঁর অভিযোগ, পুরোহিত ও ইমামদের সমান চোখে দেখা হচ্ছে না। বৈষম্য রয়েছে ভাতায়। শুভেন্দুর প্রশ্ন, এটাই কি ধর্মনিরপেক্ষতা? 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রানি রাসমনি রোডে সনাতন ব্রাহ্মণ ট্রাস্টের সভায় এ দিন হাজির হন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। বিজেপিতে (BJP) যোগদানের পরই শুভেন্দু মন্তব্য করেছিলেন, 'হিন্দু ব্রাহ্মণ পরিবারের সন্তান। ধর্মের প্রতি আস্থা পালন করি।' মাস কয়েক আগে রাজ্যের পুরোহিতদের ১০০০ টাকা ভাতা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ইমাম-মোয়াজ্জেনদের সঙ্গে পুরোহিত ভাতার ফারাক তুলে ধরেন শুভেন্দু (Suvendu Adhikari)। তিনি বলেন,'ইমাম ভাতা মাসে ২৫০০ টাকা। পুরোহিত ভাতা ১০০০ টাকা। কেন এই বৈষম্য? ওদের আরও ৫০০, ১০০০ টাকা বাড়িয়ে দিন। আমাদের তো সমান দেওয়া উচিত।' 


শুভেন্দুর (Suvendu Adhikari) দাবি, সরকারি নির্দেশিকা অনুযায়ী, ইমামরা রাজ্যের স্থায়ী বাসিন্দা না হলেও চলবে। মানে রোহিঙ্গা ও বাংলাদেশি হলেও চলবে। পুরোহিত ভাতা পেতে গেলে স্থায়ী বাসিন্দা হতে হবে। আধার কার্ড দেখাতে হবে। ৮০০০ পুরোহিত ভাতা পাচ্ছেন। অথচ  ৬০,০০০ ইমাম-মোয়াজ্জেনরা পাচ্ছে। এরপরও বলবেন ন্যায়বিচার? সুবিচার? ধর্মনিরপেক্ষতা?


আরও পড়ুন- Suvendu -র পথে? Mamata -কে চিঠি দিয়ে দল ছাড়লেন Rajib