Suvendu -র পথে? Mamata -কে চিঠি দিয়ে দল ছাড়লেন Rajib

বেলা গড়ানোর আগেই দল ছাড়লেন রাজীব। এবার কি বিজেপিতে?  

Updated By: Jan 29, 2021, 05:36 PM IST
Suvendu -র পথে? Mamata -কে চিঠি দিয়ে দল ছাড়লেন Rajib

নিজস্ব প্রতিবেদন: বিধায়ক পদ ছাড়ার কয়েক ঘণ্টার মধ্যে তৃণমূল ছাড়লেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) ইস্তফাপত্র পাঠিয়েছেন। অমিত শাহ (Amit Shah) রাজ্যে আগে রাজীবের দলত্যাগ নিয়ে স্বাভাবিকভাবেই জল্পনা আরও বাড়ল। রাজীব নিজেও ইঙ্গিত দিয়েছেন, রাজনৈতিক দল ছাড়া বৃহত্তর মানুষের জন্য কাজ করা যায় না।  

মন্ত্রিত্ব ছাড়ার পর বিধায়ক পদ থেকে শুক্রবার ইস্তফা দেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। দিন কয়েক ধরে তাঁকে নিয়ে চলছিল দলবদলের জল্পনা। এ দিন সেই জল্পনা আরও উস্কে দিয়েছেন রাজীব। বলেছেন,'নির্দল থেকে মানুষের জন্য কাজ করা যায় না, আমার সিদ্ধান্ত আগামিকাল জানাব।' তার ঘণ্টাখানেক পরই দলনেত্রীকে ইস্তফাপত্র পাঠিয়েছেন রাজীব। তার একটি কপি দিয়েছেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সিকে। ইস্তফাপত্রে রাজীব লিখেছেন,'সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সমস্ত পদ থেকে পদত্যাগ করলাম। দল সুযোগ দেওয়ার জন্য কৃতজ্ঞ।'  এ দিন তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন,'নাটকবাজি করছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। এগুলো হাস্যকর নাটকবাজি। এগুলো মানুষ বোঝে। আমাদের মুখ্যমন্ত্রী আগেই বলে দিয়েছেন, ট্রেন চলতে শুরু করেছে, যারা ওঠার উঠুন। নামতে চাইলে নেমে যান।'                   
  

রবিবার হাওড়ার ডুমুরজলা স্টেডিয়ামে রয়েছে অমিত শাহের সভা। ওই সভায় কি রাজীব বন্দ্যোপাধ্যায় যোগ দেবেন গেরুয়া শিবিরে? তুঙ্গে জল্পনা। অন্যদিকে বৈশালী ডালমিয়া, প্রবীর ঘোষাল ও লক্ষ্মীরতন শুক্লা বিজেপিতে যোগদান করতে পারেন বলে সূত্রের খবর।     

আরও পড়ুন- 'অমিত শাহর সফরে থাকছে চমক', মর্নিং ওয়াকে ইঙ্গিত দিলীপের

.