নিজস্ব প্রতিবেদন: মানহানির মামলা করার হুমকি দিয়ে আইনি নোটিস পাঠিয়েছেন আগেই। এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) আইনজীবীর পাঠানো চিঠির উত্তর দিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। জবাবি চিঠিতে আগের বিভিন্ন ঘটনার কথা উল্লেখ করে বোঝানোর চেষ্টা করলেন, 'ভাইপো' চিরকালই 'অসহিষ্ণু' ও 'দুর্মুখ' হিসেবে পরিচিত। স্রেফ আইনি চিঠিই নয়, প্রকাশ্য জনসভায় শুভেন্দুর 'মুখ বন্ধ' করতে হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হয়েছিলেন অভিষেক। সেই মামলাটি এদিন খারিজ করে দিল আদালত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভোটের প্রচারে দু'জনের বাকযুদ্ধ তুঙ্গে। জনসভায় কেউ কাউকে এক ইঞ্চিও জমি ছাড়তে রাজি নন। বিজেপিতে যোগ দেওয়ার পর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) বিরুদ্ধে 'তোলাবাজ ভাইপো' স্লোগান তুলেছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তৃণমূল সাংসদকে 'গরুচোর', 'কয়লাচোর' বলেও কটাক্ষ করছেন তিনি। নারদকাণ্ডে টাকা নেওয়ার ভিডিও-কে হাতিয়ার করে শুভেন্দুর বিরুদ্ধে পাল্টা সুর চড়িয়েছেন অভিষেকও। ভরা জনসভায় বলেছেন, 'তাঁর বিরুদ্ধে যদি দুর্নীতি বা তোলাবাজির অভিযোগ প্রমাণিত হয়, তাহলে প্রকাশ্যেই ফাঁসির মঞ্চে মৃত্যুবরণ করবেন'।  


আরও পড়ুন: একুশের ভোটের আগে পুলিসে রদবদল, কলকাতায় অনুজের জায়গায় সৌমেন


পূর্ব মেদিনীপুরের খেজুরিতে এক জনসভায় অভিষেককে সরাসরি 'তোলাবাজ ভাইপো' বলে নিশানা করেছিলেন শুভেন্দু অধিকারী (Suvandu Adhikari)।  ওই মন্তব্যের জন্য শিশির পুত্রকে চিঠি পাঠিয়েছিলেন ডায়মন্ডহারবারের তৃণমূল সাংসদের আইনজীবী। বলা হয়েছিল, চিঠি পাওয়ার ৩৬ ঘণ্টার মধ্যে নিঃশর্তে ক্ষমা না চাইলে আইনি পদক্ষেপ করা হবে। সেই চিঠির এবার পাল্টা জবাব দিলেন শুভেন্দু। জবাবি চিঠিতে তিনি লিখেছেন, 'লাল বাহাদুর শাস্ত্রীর মতো মণীষীদের অপমান করেছিলেন অভিষেক। কারণটা সম্ভবত শিক্ষার অভাব ও ভুয়ো ডিগ্রি। নিজেকে নেতা ভাবলেও অহিষ্ণুতার কারণে চুপচাপ দাঁড়িয়ে থেকে একজন মানুষকে পিটিয়ে মেরা ফেলাকেও সমর্থন করেছিলেন তিনি।' শুভেন্দুর দাবি, অভিষেক নিজেকে বাচ্চা ছেলে ও অপরিণত ভাবছেন। যদিও আগের নোটিসে কোথাও তাঁকে বাচ্চা বলা হয়নি। 


নিজের চিঠিতে অভিষেক নিজেকে 'highly competent' বলে দাবি করেছিলেন। তৃণমূল নেতা-কর্মীদের দলত্যাগের কথা উল্লেখ করে শুভেন্দুর জবাব. 'অভিষেক কতটা 'highly competent', তা বাংলার মানুষই বিবেচনা করবেন'। চিঠির একবারে শেষে সাংসদ হিসেবে 'ভাইপো'-কে তাঁর দায়িত্বের কথা মনে করিয়ে দিয়েছেন তিনি। উল্লেখ করেছেন, সংসদের স্ট্যান্ডিং কমিটির সদস্য হওয়া সত্ত্বেও ৩৪ মিটিং-এ যোগ দেননি অভিষেক। তাঁর আইনজীবীর পাঠানো চিঠি যে ভ্রান্ত ও ত্রুটিপূর্ণ, সেকথাও নিজের চিঠিতে লিখেছেন শুভেন্দু। 


আরও পড়ুন: CM Mamata -র বাজেট বক্তৃতার শুরুতেই বিক্ষোভ BJP-র, উঠল 'জয় শ্রী রাম' ধ্বনি


উল্লেখ্য, বিজেপি হয়ে প্রচারে নেমে এখন প্রতিটি জনসভায় তৃণমূল ও দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) চড়া সুরে আক্রমণ করছেন শুভেন্দু। তবে 'ভাইপো' সম্বোধনে অভিষেকের বিরুদ্ধে আক্রমণের ঝাঁঝটাই বেশি। জনসভায় তাঁর বিরুদ্ধে 'তোলাবাজ',  'কায়লা পাচারকারী'-র মতো 'আপত্তিকর' অভিযোগ তোলার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারির আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন তৃণমূল সাংসদ। সেই মামলাটি এদিন খারিজ করে দিয়েছে আদালত।