নিজস্ব প্রতিবেদন: একুশে ভোটের মুখে দলবদলের পুরস্কার! কেন্দ্রীয় সরকারের ক্যাবিনেট মন্ত্রীর সমতুল পদে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তৃণমূল ত্যাগী নেতাকে জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার (JIC) চেয়ারম্যান করল বিজেপি (BJP)। বৃহস্পতিবার দিল্লি থেকে এ খবর এসেছে দলের রাজ্য দফতরে। উল্লেখ্য, বিজেপিতে (BJP) যোগ দেওয়ার আগেই শুভেন্দু অধিকারীর জন্য জেড-ক্যাটেগরির নিরাপত্তার ব্যবস্থা করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক (Ministry Of Home Affairs)। বুলেট প্রুফ গাড়ি দেওয়া হয়েছে তাঁকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: বিধায়কের ফোনে কেঁদে ভাসালেন! BJP যোগদান মঞ্চ থেকেই ফিরে এলেন TMC কাউন্সিলর


স্রেফ মন্ত্রী কিংবা বিধায়ক নন, তৃণমূলে (TMC) থাকাকালীন একাধিক সরকারি সংস্থার শীর্ষ পদে ছিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। দলের নেতৃত্বের সঙ্গে মতপার্থক্যের কারণে মন্ত্রী-বিধায়ক-সরকারি পদ সবই ছেড়েছেন তিনি। ১৯ ডিসেম্বর মেদিনীপুরে অমিত শাহের (Amit Shah) উপস্থিতিতে বিজেপিতে (BJP) যোগ দেন শুভেন্দু। গেরুয়াশিবির সূত্রে খবর, জেড ক্যাটেগরির নিরাপত্তা পেলেও কোনও পদে ছিলেন না তিনি। শুভেন্দু সাংসদও নন, যে তাঁকে কেন্দ্রীয় মন্ত্রী করা হবে। তাহলে উপায়? একদা তৃণমূলের (TMC)  এই হেভিওয়েট নেতাকে এবার ক্য়াবিনেট মন্ত্রীর সমতুল পদ দিল বিজেপি-র (BJP) কেন্দ্রীয় নেতৃত্ব। জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার (JIC) চেয়ারম্যান পদে নিয়োগ করা হল তাঁকে। 


আরও পড়ুন: সরকারের সংখ্যাগরিষ্ঠতা নেই, দাবি করে একযোগে আস্থা ভোট চাইল Left-Congress


উল্লেখ্য, তৃণমূলের সঙ্গে টানাপোড়েন পর্বেই পাইলট কার-সহ রাজ্য সরকারের দেওয়া নিরাপত্তা ছেড়ে দিয়েছিলেন শুভেন্দু। তখনও আনুষ্ঠানিকভাব যোগ দেননি বিজেপিতে। বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার পরে রাজ্যের প্রাক্তন মন্ত্রীর জন্য জেড ক্যাটেগরির নিরাপত্তা ঘোষণা করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। দেওয়া হয় বুলেট প্রুফ গাড়িও।