নিজস্ব প্রতিবেদন: চলতি মাসের মাঝামাঝি থেকেই শুরু হচ্ছে টালা ব্রিজ ভাঙার কাজ। পণ্যবাহী ভারী গাড়িগুলির জন্য একটি বিকল্প রুট তৈরি করেছে রেল ও রাজ্য পরিবহণ দফতর। প্রয়োজনে ছোট গাড়িও চলবে বিকল্প এই রুটে। রাস্তায় যানজট রুখতেই এই বিকল্প রুটের ভাবনা রাজ্য সরকারের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


ডানলপ থেকে শ্যামবাজার, যানজট না থাকলে মেরে কেটে পঁচিশ মিনিটের রাস্তা। তবে বেশ কিছুদিন ধরেই নিত্য ঝামেলায় পড়েছেন যাত্রীরা। এবার টালা ব্রিজে ভাঙার কাজ শুরু হচ্ছে চলতি মাসের মাঝামাঝি থেকেই। রাস্তার ওপর পণ্যবাহী গাড়ির চাপ কমাতে বিকল্প  রুটের ভাবনাচিন্তা করেছে রাজ্য ও রেল দফতর। শোভাবাজার  থেকে আসা যে সমস্ত পণ্যবাহী গাড়ির গন্তব্য ডানলপ তাদের চিত্‍পুরের রাস্তা ধরতে হবে। চিত্‍পুরের রাস্তা ধরে কিছুটা এগোলেই পিকে মুখার্জি রোড, সেখান থেকে ডানদিকে গেলেই পড়বে ৮ নং শেঠ পুকুর রোড। শেঠ পুকুর রোড ধরে রেল লাইন বরাবর সোজা গেলেই পড়বে চিত্‍পুর রোড। 


আরও পড়ুন: হায়দরাবাদ থেকে শিক্ষা! মহিলাদের নিরাপত্তায় রাতভর কড়া টহল দিল কলকাতা পুলিস


প্রাথমিকভাবে ঠিক করা হয়েছে, মূলত পণ্যবাহী গাড়িগুলিকেই নতুন এই রুট  দিয়ে নিয়ে যাওয়া হবে। প্রয়োজনে এই রুট দিয়েই ছোট গাড়ি চালানোর পরিকল্পনা পরিবহণ দফতরের। অন্যান্য রুটের ওপর চাপ কমাতেই এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্যের পরিবহণ দফতর।