অয়ন ঘোষাল: রবিবার সকাল থেকে রাজ্য জুড়ে শুরু হয়েছে কার্যত লকডাউন (Lockdown)। যার ফলে জরুরি পরিষেবা ছাড়া বন্ধ গণপরিবহন। এই পরিস্থিতে সমস্যায় পড়েছেন দূরপাল্লার ট্রেনে আসা যাত্রীরা। রবিবার সকাল সকাল শিয়ালদহ স্টেশনে (Sealdha Station) নেমে চরম ভোগান্তির শিকার তাঁরা। অভিযোগ, নেই পর্যাপ্ত ট্যাক্সি (Taxi)। মিলছে না অ্যাপ ক্যাপ পরিষেবা। দু-একটা ট্যাক্সি থাকলেও, ভাড়া চাইছে আকাশ ছোঁয়া।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: করোনা আক্রান্ত অগ্নিমিত্রা ভিডিয়োবার্তা দিলেন আসানসোল দক্ষিণের বাসিন্দাদের


রাত ৩টেয় এসেছে বালিয়া প্যাসেঞ্জার। এরপর একে একে ঢুকেছে পুরি দূরন্ত,  গৌড় এক্সপ্রেস, দার্জিলিং মেল, গঙ্গাসাগর এক্সপ্রেস,  হাটেবাজারে এক্সপ্রেস এবং কাঞ্চনকন্যা। ভিন রাজ্য থেকে বা অন্য জেলা থেকে এসেছেন বহু যাত্রী। কিন্তু শিয়ালদহ স্টেশনে (Sealdha Station) নামতেই ভোগান্তি শুরু। অভিযোগ, নেই পর্যাপ্ত ট্যাক্সি (Taxi)। দু-একটা ট্যাক্সি থাকলেও মাত্রাতিরিক্ত ভাড়া চাওয়া হচ্ছে। শিয়ালদহ থেকে নৈহাটি যেতে চাওয়া হচ্ছে ২০০০ টাকা ভাড়া। লিলুয়ার ভাড়া ১৫০০ টাকা। এমনকি, মিলছে না অ্যাপ ক্যাব (App Cab) পরিষেবাও। ক্যানসেল হচ্ছে একের পর এক বুকিং। ফলে সকালে থেকে মালপত্র নিয়ে স্টেশনে বসে বহু যাত্রী। কেন ট্যাক্সি পরিষেবার এই হাল? ট্যাক্সি চালকরা বলছেন, শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশের নাকা চেকিং বসেছে। ফলে শিয়ালদহ স্টেশন (Sealdha Station) পর্যন্ত ট্যাক্সি নিয়ে আসতে পারছেন না বহু চালক। হাতেগোনা কয়েকটি ট্যাক্সি দিয়ে কতক্ষণ পরিষেবা চালানো যাবে ধন্দে চালকরাও।


আরও পড়ুন: রবিবার থেকে জরুরি পরিষেবার জন্য বেরোলে চাই E-pass, কীভাবে পাবেন, জেনে নিন


করোনা রুখতে রবিবার সকাল ৬টা থেকে ৩০ মে পর্যন্ত কার্যত লকডাউন (Lockdown) ঘোষণা করেছে রাজ্য। এই একপক্ষ কাল জারি হয়েছে কঠোর বিধি নিষেধ। গণপরিবহনের উপরও জারি হয়েছে নিষেধাজ্ঞা। রাজ্যের মধ্যে বাস, ট্রেন, মেট্রো-সহ সমস্ত গণপরিবহণের চলাচল বন্ধ। কেবলমাত্র চালু রয়েছে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত পরিবহন।