নিজস্ব প্রতিবেদন:  দরজা খোলা অবস্থাতেই ছুটল মেট্রো! হ্যাঁ, ঠিকই শুনছেন। মেট্রোয় যাত্রীর নিরাপত্তা নিয়ে যখন একাধিক প্রশ্ন উঠছে আসছে বারবার, তখন আবারও শিরোনামে সেই একই বিষয়। যাত্রী নিরাপত্তা- মেট্রোর সঙ্গে এই বিতর্ক যেন এখন অঙ্গাঙ্গিভাবে জুড়ে গিয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



বুধবার সকাল ১০.২৪ মিনিট। ব্যস্ত সময়। দমদমে দাঁড়িয়ে কবি সুভাষগামী একটি মেট্রো। প্রত্যেকটি কামরা স্বাভাবিকভাবেই ভিড়ে ঠাসা। যাত্রীরা উঠে গেছেন মেট্রোয়। কিন্তু মেট্রো ছাড়ছে না। প্রায় ১৫ মিনিট একইভাবে স্টেশনে দাঁড়িয়েছিল মেট্রোটি। প্রথমে বিষয়টি বুঝতে পারেননি যাত্রীরা। পরে দেখা যায়, শেষ থেকে তিন নম্বর কামরার দরজাটি বন্ধ হচ্ছে না।


৪০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ বিজেপিনেতা মুকুল রায়ের বিরুদ্ধে, গ্রেফতারির পর ‘দোষ স্বীকার’ সঙ্গী বাবান ঘোষের


ফলে গন্তব্যের উদ্দেশে রওনা দিচ্ছেন না চালক। ওই কামরাটিতেও প্রচুর যাত্রী ছিলেন। নিরাপত্তার কথা মাথায় রেখেই মেট্রো ছাড়েননি চালক। পরে ওই কামরায় দুজন আরপিএফ মোতায়েন করা হয়।


প্রায় পনেরো মিটিন পর দমদম থেকে ছাড়ে মেট্রোটি। দরজা খোলা অবস্থাতেই কবি সুভাষ পর্যন্ত যায়। তবে কোনও স্টেশন থেকেই ওই কামরা আর কোনও যাত্রীকে উঠতে দেওয়া হয়নি।


তবে এভাবে কেন মেট্রোর দরজাটি বন্ধ হল না, তা নিয়ে প্রশ্ন উঠছে। যান্ত্রিক ত্রুটির কারণেই এই সমস্যা হয়েছে। কিন্তু এইভাবে বারবার মেট্রোর দরজায় সমস্যা হওয়ায় প্রশ্নের মুখে উঠছে যাত্রী নিরাপত্তা। এখনও পর্যন্ত এবিষয়ে মেট্রো কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।