close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

৪০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ বিজেপিনেতা মুকুল রায়ের বিরুদ্ধে, গ্রেফতারির পর ‘দোষ স্বীকার’ সঙ্গী বাবান ঘোষের

অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার রাত দেড়টায় কার্যত ঘুম থেকে তুলে আনা হয় শকুন্তলা পার্কের বাসিন্দা বাবান ঘোষকে।

Ayan Ghoshal | Updated: Aug 21, 2019, 01:20 PM IST
৪০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ বিজেপিনেতা মুকুল রায়ের বিরুদ্ধে, গ্রেফতারির পর ‘দোষ স্বীকার’ সঙ্গী বাবান ঘোষের

নিজস্ব প্রতিবেদন:  রেলের স্থায়ী কমিটির সদস্য পদ পাইয়ে দেওয়ার জন্য দফায় দফায় ৪০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ বিজেপি নেতা মুকুল রায়ের বিরুদ্ধে। তাঁর হয়ে এই টাকা তুলে দেওয়া হয়েছে দক্ষিণ কলকাতার প্রভাবশালী বিজেপি নেতা বাবান ঘোষের হাতে। সরশুনা থানায় এই চাঞ্চল্যকর অভিযোগ দায়ের করেছেন স্থানীয় বাসিন্দা সন্তু গাঙ্গুলি। অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার রাত দেড়টায় কার্যত ঘুম থেকে তুলে আনা হয় শকুন্তলা পার্কের বাসিন্দা বাবান ঘোষকে।

 

রাতভর জেরার পর সকাল সাড়ে ৯ টার পর তাঁকে গ্রেফতার করা হয়। বাবান ঘোষ বিজেপি জনতা মজদুর ট্রেড ইউনিয়নের রাজ্য সভাপতি। পাশপাশি টলিউডে চালু হওয়া বিজেপি সংগঠনের সভাপতি।

বাংলার মসনদে মমতাকে হাত ধরে টেনে তুলেছিল বিজেপি: শোভন

মুকুল রায়ের ঘনিষ্ঠ এই নেতা টাকা নেওয়ার কথা কবুল করেছেন বলে পুলিশের দাবি। জেরায় জানা গিয়েছে, দফায় দফায় টাকা নেওয়া হয়েছিল।  ২০১৫ সালের সেপ্টেম্বর থেকে ২০১৬-র ফেব্রুয়ারি মাস পর্যন্ত  টাকা নেওয়া হয়।  সন্তু গাঙ্গুলির দায়ের করা FIR এর ভিত্তিতে বাবানকে গ্রেফতার করার পাশপাশি একই ধারায় মুকুল রায়ের বিরুদ্ধেও চার্জ গঠন করা হবে বলে পুলিশ সূত্রে খবর। ৪২০ প্রতারণা এবং ১২০ বি অপরাধমূলক ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে।