ওয়েব ডেস্ক : সিভিক পুলিসদের জন্য সামান্য স্বস্তির খবর। ৩১ ডিসেম্বরের পরিবর্তে ১৫ জানুয়ারি পর্যন্ত কাজ চালিয়ে যেতে পারবেন তাঁরা। আগে ৩১ ডিসেম্বর পর্যন্ত তাঁদের কাজের মেয়াদ বেঁধে দেয় হাইকোর্ট। আজ নতুন করে হাইকোর্ট কাজের মেয়াদ বাড়াল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- শিক্ষা বিল নিয়ে খোদ শিক্ষামন্ত্রীর বক্তব্যেই চরম বিস্ময়!


এ বছর  ২০ মে বাঁকুড়ার দুই থানায় সিভিক পুলিস ভলান্টিয়ার নিয়োগের নথি দেখে অনিয়ম ধরেছিলেন বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়। ২০১৩-র ১২ এপ্রিল নেওয়া ইন্টারভিউয়ে অনিয়মের কথা হাইকোর্টে দাঁড়িয়ে কার্যত স্বীকার করে নিয়েছিলেন সরকারি আইনজীবীও। অনিয়মের জেরে সারেঙ্গা ও বারিকুলে মোট ৩২০জন সিভিক পুলিসের নিয়োগপত্র বাতিল হয়ে যায়। আগামী দিনে দুর্নীতি রুখতে ৩ সদস্যের কমিটি গড়ে দেয় হাইকোর্ট। বলা হয়, এই কমিটির সুপারিশ মেনেই হবে সিভিক পুলিস নিয়োগ। 


আরও পড়ুন- এপ্রিল থেকে কলকাতায় চালু হয়ে যাচ্ছে এলাকা ভিত্তিক পুরকর


এরপরই রাজ্য দ্বারস্থ হয় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের। আজ মামলার শুনানি চলাকালীন অ্যাডভোকেট জেনারেল জানান, সিঙ্গল বেঞ্চের রায়ের বিরোধিতা করা হচ্ছে বলে কমিটি এখনও গড়া হয়নি। এরপরই প্রধান বিচারপতি ১৫ জানুয়ারি পর্যন্ত সিভিক পুলিসদের কাজের মেয়াদ বাড়িয়ে দেন। তবে বারিকুল ও সারেঙ্গার সিভিক পুলিসের কর্মীরা এই সুবিধা পাবেন না। ১১ জানুয়ারি এই মামলার পরবর্তী শুনানি।