জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: সন্দেশখালিতে এবার তৃণমূলের প্রতিনিধি দল! কবে? আগামিকাল, মঙ্গলবার। প্রতিনিধি দলের নেতৃত্বে থাকবেন উত্তর ২৪ পরগনার ২ বিধায়ক পার্থ ভৌমিক ও নারায়ণ। এরপর ১৪৪ ধারা উঠে গেলে, শান্তি মিছিল হবে এলাকায়। মিছিলে থাকবেন পার্থ ভৌমিক, রথীন ঘোষ, নারায়ণ গোস্বামী, ব্রাত্য বসু, তাপস রায়, সুকুমার মাহাতো, নির্মল ঘোষ, সুজিত বসু-সহ  আরও অনেকে। সূত্রের খবর তেমনই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঘটনাটি ঠিক কী? একমাস পার। সন্দেশখালিকাণ্ডে যখন ফেরার শাহাজাহান শেখ, তখন তৃণমূল নেতা ও তাঁর অনুগামীদের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছেন গ্রামবাসীরা। তাঁদের অভিযোগ, চাষের জমি ও খাল দখল করে মাছের ভেড়ি বানিয়েছেন শাহাজাহান ঘনিষ্ঠ শিবু হাজরা উত্তম সর্দার। এমনকী, সন্দেশখালি বাজারে ব্যবসায়ীদের কাছ থেকে লক্ষাধিক টাকা ধার নিয়েছেন তাঁরা। কিন্তু পাওনা টাকা চাইতে গেলেই মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়া হয়েছে। পরিস্থিতি রীতিমতো অগ্নিগর্ভ।



এদিন সন্দেশখালিতে যান রাজ্যপাল সিভি আনন্দ বোস। এরপর যখন স্থানীয় মহিলাদের সঙ্গে কথা বলছিলেন, তখন বোসের সামনে কান্নায় ভেঙে পড়েন তাঁরা। রাজ্যপালের কড়া বার্তা, 'বাড়িতে ঢুকে মহিলাদের উপর অত্যাচার করছে গুন্ডারা। রবীন্দ্রনাথের বাংলায় এমন হতে পারে না। আমরা ক্ষমতায় যা সম্ভব করব'।



এদিকে সন্দেশখালির আঁচে উত্তপ্ত বিধানসভা। ফের সাসপেন্ড করা হল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। সঙ্গে বিজেপির আরও ৫ বিধায়ক। এমনকী, কলকাতা থেকে যে বাসে চেপে সন্দেশখালির উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন বিরোধী দলের বিধায়ক, বাসন্তী হাইওয়েতে সেই বাসটিকেও আটকে দেয় পুলিস। সন্দেশখালিকাণ্ডে রাজভবনে সামনে বিক্ষোভ দেখায় কংগ্রেস