প্রবীর চক্রবর্তী: আরজি করে এবার গণইস্তফা! ধর্মতলায় যখন অনশনে জুনিয়র ডাক্তাররা, তখন নজরবিহীন সিদ্ধান্ত নিলেন ৫০ জন সিনিয়র চিকিত্‍সক। 'পুজোর ছুটিতে অনেকের বাইরে যাওয়ার আছে, তাই ছুতো করছেন', পাল্টা কটাক্ষ তৃণমূল নেতা কুণাল ঘোষের। বললেন, 'কারা নিজের পয়সায় যাচ্ছেন আর কারা ওষুধ কোম্পানির পয়সায় যাচ্ছেন, সেটাও তদন্ত করা দরকার৷ সরকার অনেক সহনশীল'। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Kolkata Doctor Rape And Murder Case | Sanjay Roy: নির্যাতিতার শরীরে বীর্য-লালা সঞ্জয়েরই! ক্রাইম সিন থেকে পাওয়া চুল, সিমেন স্যাম্পেল, CBI চার্জশিটের আসল আপডেট...


কুণাল বলেন, 'যাঁরা কাজ করতে চাইছেন না, তাঁরা নিয়ম করে একা ইস্তফা দিন। অনেক যোগ্য কাজের লোক আছে। যাঁরা অস্থিরতা করছেন, তাঁরা সিস্টেমে সমস্যা করছেন। জ্যোতি বসুর সরকার কিন্তু এই আর জি করে পুলিশ পাঠিয়ে মেরে তুলে দিয়েছিল। এই সরকার সেটা করছে না'। তাঁর মতে, 'বিনা নোটিশে কাজ করব না বলে সই। এটা কারা করতে পারে? হয় রাজনীতি করেন, না হয় পেছনে অন্য কেউ আছে। ছবি তুলছেন, ফুটেজ খাচ্ছেন, আর একটা নির্যাতিতাকে ব্যবহার করছেন'।


কেন এই গণইস্তফা? আরজি করের সিনিয়র ডাক্তারদের বক্তব্য, তাদের জুনিয়রদের শরীর খারাপ হচ্ছে দিনের পর দিন। এটা মেনে নেওয়া যায় না। তবে গণ ইস্তফা দিয়েছেন ঠিকই কিন্তু এখনই হাসপাতাল ছেড়ে বা পরিষেবা ছেড়ে কোথাও যাচ্ছেন না চিকিত্‍সকেরা। তাদের দাবি, তাঁরা ইস্তফা দিয়েছে কিন্তু সেটা সরকার মানবেন কিনা সেটা সরকারের বিষয়। 


সিনিয়র ডাক্তাররা জানিয়েছেন, চাকরি নয়, ডিউটি থেকে গণ ইস্তফা দিচ্ছেন। তবে ইস্তফা গ্রহণ না করা পর্যন্ত কাজ করবেন তাঁরা। সরকারকে দ্রুত পদক্ষেপ করতে হবে বলেও দাবি জানিয়েছেন। ইস্তফা দিয়েছেন বিভিন্ন বিভাগের অধ্যাপক, বিভাগীয় প্রধান, হাসপাতালে কর্মরত সিনিয়র চিকিৎসকরা। 


আরও পড়ুন:  Kolkata Doctor Rape And Murder Case: 'আগেও বলতে পারিনি, আজ না বললে কোনও দিনই বলা হবে না': বিচারককে সঞ্জয়...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)