নিজস্ব প্রতিবেদন: '৪৮ ঘণ্টার মধ্যে প্রার্থীপদ প্রত্য়াহার করুন নির্দলরা। না হলে তাঁদের যথাযথ ব্যবস্থা নেওয়া হবে'। ৪ পুরনিগমের ভোট বিপুল জয়ের পর এবার দলের 'বিক্ষুদ্ধ'দের কড়া হুঁশিয়ারি দিলেন তৃণমূলের জাতীয় কর্মসমিতির সদস্য পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শিলিগুড়ি, আসানসোল, চন্দননগর ও বিধাননগর পুরনিগমে ভোট মিটেছে। এদিন ফলাফলও ঘোষণা হয়ে গেল। সবুজ ঝড়ে উড়ে গেল বিরোধীরা। শিলিগুড়িতে আবার প্রথমবার পুরবোর্ড গঠন করল রাজ্যের শাসকদল। পরবর্তী মেয়র হিসেবে গৌতম দেবের নাম ঘোষণা করলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)।


আরও পড়ুন:  Jagdeep Dhankhar: 'রাজ্যপালের অপসারণ চেয়ে মামলা গ্রহণযোগ্য নয়', পর্যবেক্ষণ হাইকোর্টের


ফ্রেরুয়ারিতেই কিন্তু ভোট হবে রাজ্যের বাকি পুরসভাগুলিতেও। প্রার্থীতালিকা নিয়ে তৃণমূলের অন্দরে চাপা অশান্তি জারি এখনও।  জেলায় জেলায় প্রার্থী বদলের দাবি যেমন পথে নেমেছিলেন দলের নেতা-কর্মীরা, তেমনি আবার নির্দল প্রার্থী হিসেবে মনোনয়নও জমা দিয়েছে অনেকেই। এমনকী, কয়েক ঘণ্টার ব্যবধানে সংশোধিত প্রার্থীতালিকাও প্রকাশ করেছে তৃণমূল। প্রথমে প্রার্থীতালিকা আপলোড করা হয়েছিল ফেসবুকে। পরে আবার পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সির সই করা নয়া তালিকা পাঠানো হয় জেলা সভাপতির কাছে। 


আরও পড়ুন: Municipal Election Result: 'এবার ভাবুন না হলে নিশ্চিহ্ন হয়ে যাব', একের পর এক টুইটে নেতৃত্বকে নিশানা রীতেশের


এদিন তৃণমূলের জাতীয় কর্মসমিতির সদস্য পার্থ চট্টোপাধ্যায় বলেন, '২৭ ফেব্রুয়ারি পুরসভা নির্বাচনে যাঁরা নির্দল হিসেবে বিভিন্ন জায়গায় দাঁড়িয়েছেন, তাঁদের নাম তুলে নিতে অনুরোধ করছি। ৪৮ ঘণ্টার মধ্যে নাম না তুললে নির্দল হিসেবে তাঁদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে'। এদিকে পুরভোটে মনোনয়ন প্রত্যাহারের শেষদিন পেরিয়ে গিয়েছে। তাহলে? তৃণমূল সূত্রে খবর, দলের প্রতি ক্ষোভের কারণে যাঁরা নির্দল হিসেবে দাঁড়িয়েছেন, তাঁদের ৪৮ ঘণ্টার মধ্যে প্রকাশ্যে ও লিখিতভাবে জানাতে হবে যে ভোট দাঁড়াচ্ছেন না। না হলে দল থেকে বহিষ্কার করা হবে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)