নিজস্ব প্রতিবেদন:  গোটা বিশ্ব এক কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সামিল বাংলাও । কিন্তু এই পরিস্থিতিতে বিজেপি শুধু করছে লাশের রাজনীতি। বিস্ফোরক মন্তব্য করলেন তৃণমূলনেতা সমীর চক্রবর্তীর ।
করোনা পরিস্থিতি মোকাবিলায় রাজ্যের ভূমিকা, করোনা-পরিসংখ্যান, মৃতের সংখ্যাতত্ত্ব নিয়ে মমতা প্রশাসনের বিরুদ্ধে একের পর এক সুর চড়াচ্ছেন বিজেপি নেতারা। বারবারই তাঁরা অভিযোগ করছেন, করোনায় মৃতের সংখ্যা গোপন করছে রাজ্য সরকার। এবার তা নিয়ে মুখ খুললেন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়, সমীর চক্রবর্তী।
সমীরবাবু বলেন, "বিজেপি লাশের সন্ধানে ঘুরে বেড়াচ্ছে। এরা লাশ চাইছে, কারণ তা দেখিয়ে সরকারে আসতে চাইছেন তারা। কিন্তু আমি বলে রাখি, এইভাবে ২০২১ সালে সরকারে আসা যাবে না। এভাবে তারা মানুষের কাছে যাওয়ার পথ তৈরি করতে পারবেন না।"


করোনা 'আক্রান্ত' কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক
বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে তিনি চ্যালেঞ্জ করে তৃণমূল নেতা পার্থ ভৌমিক বলেন, "আপনারা কেন বাংলার মানুষকে মৃত্যুর দিকে টেনে নিয়ে যাচ্ছেন? আপনাকে যে এক লক্ষ মানুষ ফোন করেছে, ক্ষমতা থাকলে তাদের নাম প্রকাশ করুন।"
মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, "বাংলার সেন্টিমেন্ট নিয়ে খেলার চেষ্টা করছে বিজেপি। নিয়ম করে বাংলার নিন্দা করে চলেছেন।
অথচ বিজেপি শাসিত রাজ্যগুলিই করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে প্রথম। আপনারা আমাদের সাপোর্ট না করে রাজনীতি করে চলেছেন এই কঠিন পরিস্থিতিতে! এমন করছেন যেন আমরাই করোনাকে ডেকে এনেছি!" কিছুটা বিস্ময়ের সুরে মন্তব্য রাজীবের।
এর আগেই বিরোধীদের প্রশ্নকে চ্যালেঞ্জ করেছেন ডেরেক ওব্রায়েন, কাকলি ঘোষ দস্তিদাররাও। কার্যত এই তরজায় করোনা আবহে মিলেমিশে একাকার রাজনীতিও। আর তাতেই বিরক্ত সাধারণ মানুষ। বলছেন বিশ্লেষকরাই।