নিজস্ব প্রতিবেদন: লকডাউন পর্ব থেকে রাজ্যের বিভিন্ন জায়গায় চলছে সিপিএমের শ্রমজীবী ক্যান্টিন। সস্তায় খাবার পাচ্ছেন সাধারণ মানুষ। এবার সিপিএমের ধাঁচেই হাওড়ায় সস্তার ক্যান্টিন চালু করল তৃণমূল কংগ্রেস। নাম- 'মমতার মমতা'। অল্প টাকাতেই পেট ভরে খাওয়ার বন্দোবস্ত। হাওড়ার ৩ ও ৮ নম্বর ওয়ার্ডে চালু হল তৃণমূলের সস্তার ক্যান্টিন 'মমতার মমতা'। স্বল্পমূল্যে সুস্বাদু খাবার দেওয়া হচ্ছে বলে দাবি তৃণমূলের। ১৫ ও ২০ টাকায় পাওয়া যাচ্ছে আমিষ থালি। আর নিরামিষ খেতে চাইলে পড়বে মাত্র ১০ টাকা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

করোনা আবহে হাওড়া শিল্পাঞ্চলের শ্রমিকরা আর্থিক দুর্দশার মধ্যে দিয়ে যাচ্ছেন। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম ঊর্ধ্বমুখী। সংসার চালাতে হিমশিম খাচ্ছেন অধিকাংশ মানুষ। তাই তাঁদের পাশে থাকতে হাওড়ার সালকিয়ায় বাবু ডাঙ্গা ও বেলগাছিয়া এলাকায় ক্যান্টিন খুলল তৃণমূল কংগ্রেস। এই ক্যান্টিনে ১০ টাকায় ডাল, ভাত ও সবজি পাওয়া যাবে। ১৫ টাকায় ডাল, ভাত, ভাজা, সবজি ও ডিম। ২০ টাকায় ডাল, ভাত, সবজি মাছ বা ডিম। সপ্তাহে ৩ দিন নিরামিষ ও চার দিন আমিষ পদ রাখা হয়েছে। এমনকি স্বাদবদলের জন্য রবিবার ২০ টাকায় দেওয়া হবে ভাত ও মুরগির মাংস। প্রতিদিন রান্না হচ্ছে ২৫০ জনের। তৃণমূল কংগ্রেস জানিয়েছে,খাবারের জন্য খরচ বেশি হলেও ঘাটতি পূরণের জন্য দলীয় কর্মীরা নিজেরাই খরচ বহন করছেন। 


সিপিএমের ক্যান্টিনের দেখাদেখিই কি পরিকল্পনা? হাওড়ার ৩ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর বাপি মান্নার কথায়,''সামনে বিধানসভা ও পুরসভার ভোট থাকলেও এর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই। দল সারাবছরই থাকে মানুষের পাশে। ক্যান্টিন খোলার অনেক আগেই এই ব্যবস্থা চালু করেছিলাম। সত্যবলা আইডি হাসপাতালে চিকিৎসক, নার্স, এবং স্বাস্থ্য কর্মীদের জন্য প্রায় দেড় মাস খাবারের বন্দোবস্ত করেছিলাম।'' 


আরও পড়ুন- শ্রমজীবী ক্যান্টিনের পর সস্তায় চিকিত্‍সা দিতে সিপিএম খুলছে জনস্বাস্থ্য কেন্দ্র