নিজস্ব প্রতিবেদন: বিজেপির (BJP) রথযাত্রার পাল্টা কর্মসূচি। স্রেফ মোবাইল অ্যাপ নয়, ভোটের প্রচারের এবার 'দিদির দূত' হয়ে রাজ্যের বিভিন্ন প্রান্তে যাবেন তৃণমূলের (TMC) শীর্ষ নেতারা। সোনারপুর থেকে কামালগাজি পর্যন্ত রোড-শো করে এদিন আনুষ্ঠানিকভাবে এই কর্মসূচির সূচনা করলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। 'দিদির দূত আবার কী'?, কটাক্ষ সিপিএম নেতা সুজন চক্রবর্তীর (Sujan Chakraborty)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

লোকসভা ভোটের সময়ে রথযাত্রা কর্মসূচি নিয়ে বিতর্ক কম হয়নি। বিধানসভা ভোট যখন দোরগোড়া, তখন ফের রাজ্যে একই কর্মসূচি নিয়েছে বিজেপি (BJP)। আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কায় এই রথযাত্রা বাতিলের দাবিতে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছিল হাইকোর্টে। কিন্তু সেই মামলাটি খারিজ করে দিয়েছেন বিচারক। এবার প্রচারের পাল্টা কৌশল নিল তৃণমূলও (TMC)।



আরও পড়ুন: নজিরবিহীন! বাংলায় প্রথমবার, পাঁচতারা হোটেল থেকে ভোট পরিচালনা করবে BJP


বিজেপির রথযাত্রায় থাকছে একটি সুসজ্জিত গাড়ি। সেই গাড়িতে চেপে রাজ্যের বিভিন্ন প্রান্তে যাচ্ছেন গেরুয়াশিবির নেতারা। জনসভাও করছেন তাঁরা। গেরুয়া রং-র গাড়িতে জ্বলজ্বল করছে নরেন্দ্র মোদী (Narendra Modi), অমিত শাহের (Amit Shah) ছবি। সেই একই কায়দায় গাড়ি চেপেই বিভিন্ন জায়গায় পৌঁছে যাবেন তৃণমূলের নেতারাও।  তবে নীল-হলুদ রং গাড়িতে লাগানো হয়েছে রবীন্দ্রনাথ ঠাকুর, নজরুল ইসলাম, নেতাজি সুভাষচন্দ্র বসু-সহ বাংলার বিভিন্ন মণীষীদের ছবি।  


আরও পড়ুন: যদি বাপের বেটা হই, নির্বাচনের আগে 'জয় সিয়া রাম' বলিয়ে ছাড়ব: BJP-কে Abhishek


ভোটের প্রচারে তৃণমূলে এই 'দিদির দূত' কর্মসূচিকে কটাক্ষ করেছেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী (Sujan Chakraboty)। তাঁর পাল্টা প্রশ্ন,  'দিদির দূত আবার কী? সারা রাজ্যের বিধায়ক তো নাকি দিদি একাই, সব কেন্দ্রে প্রার্থী তিনি। দিদি বরং বলে দিক, তাঁর সব প্রোজেক্ট ফেল করেছে। আসলে কে কখন বিজেপিতে যাচ্ছে, সেই অপেক্ষায় আছেন। শেষ প্রচেষ্টা করতে এসব ভূত আমদানি করছেন'।