নজিরবিহীন! বাংলায় প্রথমবার, পাঁচতারা হোটেল থেকে ভোট পরিচালনা করবে BJP

পাঁচতারা হোটেলেই হবে 'স্ট্র্যাটেজি মিট'। এছাড়া শহরে আরও ২টো গেস্ট হাউজও ইতিমধ্যেই ভাড়া নিয়ে রেখেছে রাজ্য বিজেপি।

Updated By: Feb 13, 2021, 04:32 PM IST
নজিরবিহীন! বাংলায় প্রথমবার, পাঁচতারা হোটেল থেকে ভোট পরিচালনা করবে BJP

নিজস্ব প্রতিবেদন : একুশের ভোটে (Assembly Election 2021) পাঁচতারা হোটেল থেকেই বঙ্গ বিজয়ের লক্ষ্যে ঝাঁপাবে বিজেপি। বিজেপি (BJP) সূত্রে এমনটাই জানা গিয়েছে। স্বাধীনতার পর এই প্রথম বাংলায় কোনও রাজনৈতিক দল হোটেল থেকে তাদের বিধানসভা নির্বাচন পরিচালনা করবে। এককথায় নজিরবিহীন সিদ্ধান্ত গেরুয়া বাহিনীর।

উল্লেখ্য, বিজেপি (BJP) মুরলীধর স্ট্রিটে রাজ্য কার্যালয়ের পাশাপাশি হেস্টিংসে একটি বহুতলের চারটে তলা নিয়ে আলাদা নির্বাচন অফিস করেছে বিজেপি। এই অফিসে বিজেপি নেতাদের বসার জায়গা যেমন করা হয়েছে, তেমনই পুরোপুরি কর্পোরেট ধাঁচে কনফারেন্স রুম, আইটি রুম, সোশ্যাল মিডিয়া বিভাগ প্রভৃতির ব্যবস্থাপনাও রয়েছে। সেইসঙ্গে রয়েছে প্রতিদিন ২৫০ জনের খাবারের ব্যবস্থা। 

এতদিন ধরে এই অফিস থেকেই বিজেপি নেতারা সাংবাদিক বৈঠক করছেন। তবে রাজ্য বিজেপি (BJP) সূত্রে খবর, একবার নির্বাচন (Assembly Election 2021) ঘোষণা হয়ে গেলে, তারপর এই অফিসের দরজা সাংবাদিকদের জন্য বন্ধ হয়ে যাবে। এখানে সংবাদমাধ্যম বা বাইরের লোক আর ঢুকতে পারবে না। তাদের প্রবেশ নিষিদ্ধ হবে। বদলে সাংবাদিকদের জায়গা হবে ওই পাঁচতারা হোটেলে (Five Star Hotel)। 

সেখানেই প্রতিদিনের ভোট পরিস্থিতি নিয়ে সাংবাদিক বৈঠক করা হবে। এছাড়া নির্বাচনী প্রচারের কাজে ভিন রাজ্য থেকে আসা নেতৃত্ব, কেন্দ্রীয় মন্ত্রী ও অন্য রাজ্যের মন্ত্রীদেরও থাকার ব্যবস্থা করা হবে। পাশাপাশি পাঁচতারা হোটেলেই (Five Star Hotel) হবে 'স্ট্র্যাটেজি মিট'-এর মত দলীয় গুরুত্বপূর্ণ বৈঠকও। তবে শুধু হোটেলেই শেষ নয়, শহরে আরও ২টো গেস্ট হাউজও ইতিমধ্যেই ভাড়া নিয়ে রেখেছে রাজ্য বিজেপি।

এদিকে বিজেপি যখন বঙ্গ বিজয়ের লক্ষ্যে পাঁচতারা হোটেল থেকে 'কার্পেট বম্বিং'-এর পরিকল্পনা করেছে, সেখানে দিন কয়েক আগেই রায়গঞ্জ স্টেডিয়ামের সভা থেকে বিজেপির 'পরিবর্তন যাত্রা'কে (Poriborton Yatra) 'টেন স্টার হোটেল রথ' বলে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। তোপ দাগেন, "রথে বিরিয়ানি, মাংস, পোলাও, ছানা কাবাব থেকে শুরু করে সাজুগুজু সব চলছে। খানাপিনা, বিশ্রাম, গানা সব রেডি। যেন টেন স্টার হোটেলে!" 

আরও পড়ুন, 'সাধারণ কর্মী ও প্রচারক থাকব', বিধানসভা ভোটে না দাঁড়ানোর ইচ্ছেপ্রকাশ কুণালের 

শাহের সভার পরই 'মতুয়াদের ব্ল্যাকমেল' তোপ, 'বেসুরো' BJP বিধায়ক বিশ্বজিৎ

.