নিজস্ব প্রতিবেদন : সমস্ত মন্ত্রী ও বিধায়কদের উপস্থিত থাকতে হবে বিধানসভায় (West Bengal Assembly)। ৫ ফেব্রুয়ারি ও ৮ ফেব্রুয়ারি, এই দুদিন সবাইকে উপস্থিত থাকবে হবে বিধানসভায়। এই মর্মে হুইপ জারি করল তৃণমূল কংগ্রেস (TMC)। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রসঙ্গত, ৫ তারিখ বিধানসভায় বাজেট অধিবেশন (Budget Session) শুরু হবে। সেদিনকে ভোট অন অ্যাকাউন্ট (Vote On Account) পেশ করা হবে। যেহেতু এটা নির্বাচনের বছর। তাই ভোট অন অ্যাকাউন্ট পেশ করা হবে। তারপর ৬ ফেব্রুয়ারি ও ৭ ফেব্রুয়ারি, এই দুদিন তার উপর আলোচনা হবে। এরপর ৮ ফেব্রুয়ারি ভোট অন অ্যাকাউন্ট পাস হবে। সেদিন ভোটাভুটি হওয়ার সম্ভাবনা রয়েছে। উল্লেখ্য, রাজ্যপালের ভাষণ ছাড়াই এবার ভোট অন অ্যাকাউন্ট পেশ করবে সরকার। রাজ্যে এই প্রথম রাজ্যপালের ভাষণ ছাড়াই ভোট অন অ্যাকাউন্ট পেশ হবে। তবে লোকসভায় এই নজির আছে বলে জানিয়েছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। ১৯৬৩ ও ২০০৩ সালে লোকসভায় রাষ্ট্রপতির ভাষণ ছাড়াই ভোট অন অ্যাকাউন্ট পেশ হয়েছিল। 


আরও পড়ুন, 'দেশের পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে,' প্রধানমন্ত্রী মোদীর পদত্যাগ চাইলেন Mamata


এখন সব মন্ত্রী ও বিধায়ককে, ৫ ও ৮ ফেব্রুয়ারি, এই দুদিন  বিধানসভায় উপস্থিত থাকতে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এই বিষয়ে দলের তরফে জারি করা হয়েছে হুইপ। প্রসঙ্গত, রাজ্যে বহু বিধায়ক এরমধ্যে 'বেসুরো' হয়েছেন। দলের বিরুদ্ধে তোপ দেগেছেন। তারমধ্যে অনেককে ক্যাবিনেট মিটিংয়ে অনুপস্থিত থাকতেও দেখা গিয়েছে। সেইসব মাথায় রেখেই মুখ্যমন্ত্রীর এই নির্দেশ বলে মনে করছে ওয়াকিবহল মহল।


আরও পড়ুন, বিধানসভায় পেশ কৃষি আইন বিরোধী প্রস্তাব, ওয়াকআউট বিজেপি'র


বিধানসভা অধিবেশনে তাপসের বক্তব্য বাতিল করলেন স্পিকার