নিজস্ব প্রতিবেদন : বুধবার ট্রাকিওস্টোমি করা হল বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। সফল হয়েছে অস্ত্রোপচার। অস্ত্রোপচারের পর ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে অভিনেতাকে। আপাতত স্থিতিশীল তাঁর শারীরিক অবস্থা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

হাসপাতাল সূত্রে খবর, দীর্ঘ সময় ধরে দক্ষতার সঙ্গে ট্রাকিওস্টোমি করা হয় সৌমিত্র চট্টোপাধ্যায়ের। মঙ্গলবার বিকেলের কিছুক্ষণ আগে শেষ হয় ট্রাকিওস্টোমি করার কাজ। এই অস্ত্রোপচার করেন বিশিষ্ট ইএনটি বিশেষজ্ঞ দীপঙ্কর দত্ত। ট্রাকিওস্টোমি করার পর এই মুহূর্তে সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলেই জানিয়েছেন চিকিত্সকরা। 


তাঁরা জানান, ট্রাকিওস্টোমি করার কারণে যে রক্তক্ষরণ, তা সম্পূর্ণ কম করে নিয়ন্ত্রণে রাখা সম্ভব হয়েছে। এর পাশাপাশি সৌমিত্র চট্টোপাধ্যায়ের হেমাটোলজি সংক্রান্ত বিভিন্ন সমস্যাও রয়েছে। তাঁর প্লেটলেট কাউন্ট বেশ কিছুটা কম। অন্যান্য রক্তজনিত সমস্যাও রয়েছে। তবে এসবের মাঝেই সম্পূর্ণ সফলভাবে এদিন ট্রাকিওস্টোমি সম্পন্ন হয়েছে। 


চিকিৎসক অরিন্দম কর বলেন, "আগামিকাল প্লাসমাফেরেসিস করা হবে। তেমনই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটা সৌমিত্র চট্টোপাধ্যায়ের সচেতনতা ফেরাতে সাহায্য করতে পারে।" আপাতত অভিনেতার শরীরে কোনও জ্বর  নেই। বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ মোটের উপর স্বাভাবিক কাজ করছে। ব্লাড প্রেসার নিয়ন্ত্রণে আছে। ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে তাঁকে।


আরও পড়ুন, ২০২১ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য জরুরি ঘোষণা, বড় সিদ্ধান্ত নিল রাজ্য সরকার