অয়ন ঘোষাল: এসি কামরাতেও শিকেয় যাত্রী নিরাপত্তা। ডাউন কালকা মেলে ২৫ জন যাত্রীর সর্বস্ব চুরি। রেলকর্মীদের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ যাত্রীদের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

৩১ মে রাতে কালকাজি স্টেশন থেকে ডাউন কালকা হাওড়া মেলের এসি থ্রি টায়ার কামরা বি ৪-এ হাওড়া ফিরছিলেন কলকাতার ২৫ জন যাত্রী। এরা সবাই স্কুল এবং কলেজে গরমের ছুটি থাকায় সপরিবারে শিমলা এবং মানালি বেড়াতে গেছিলেন। ১ জুন ভোর ৬ টা নাগাদ যখন কামরার ভিতর সবাই ঘুমিয়ে ছিলেন, সেই সময় কেউ বা কারা কাম্রার ভিতরে ঢুকে আসে।


সেই সময় এই যাত্রীদের সবার হ্যান্ডব্যাগ খুলে মোবাইল, ঘড়ি, মানিব্যাগ সহ সমস্ত দামী জিনিস চুরি করে। পৌনে ৭ টা নাগাদ এদের মধ্যেই একজনের ঘুম ভাঙে এক আরপিএফ কর্মীর ডাকে।


আরও পড়ুন: Dilip Ghosh: 'সেই ভবানীপুরে এসে জিততে হল, কেন লাফালাফি করতে গেলেন নন্দীগ্রামে', বিস্ফোরক দিলীপ


তিনি বলেন, ভালো করে লাগেজ চেক করে দেখুন সব ঠিকঠাক আছে কিনা। এরপর এই ২৫ যাত্রী আবিষ্কার করেন তাদের মাথার কাছে রাখা হ্যান্ডব্যাগের চেন খোলা। সন্দেহ হওয়ায় ভিতরে পরীক্ষা করতেই দেখা যায়, দামী যা কিছু ছিল, সব হাওয়া। এরপরেই ডাকা হয় বাকিদের। দেখা যায় অনেকেরই সেই একই অবস্থা।


এই ঘটনার পরেই টিটিকে খবর দেওয়া হয়। টিটি ডেকে আনেন কর্তব্যরত আরও ২ আরপিএফ কর্মীকে। কিন্তু দিশেহারা যাত্রীদের পাশে দাঁড়ানো তো দূরের কথা, তাদের সঙ্গে ভালো ব্যবহারও করা হয়নি বলে অভিযোগ।


আরও পড়ুন: Abhishek Banerjee: মোদীকে ছাপিয়ে সোশ্যালে ট্রেন্ডিং অভিষেক! ফেসবুকে কী বার্তা দিলেন দেবাংশু?


যাত্রীদের প্রশ্ন, আরপিএফ এর ওই কর্মী কি কামরা থেকে কাউকে নামতে দেখেছিলেন? তিনি আগেই কিভাবে বুঝলেন, চুরি হতে পারে? একটি বাতানুকূল সংরক্ষিত কামরা থেকে উটকো লোক নামতে দেখেও তাকে আটকানো হল না কেন?


তাঁদের আরও প্রশ্ন, যখন এই ব্যক্তি ভিতরে ঢুকল, তখন আরপিএফ এর নজর এড়িয়ে গেল কিভাবে? বৃহস্পতিবার গোটা ঘটনার জেরে মানসিকভাবে ক্লান্ত থাকায় শুক্রবার সকালে ফের এই ২৫ যাত্রী হাওড়া স্টেশনের জিআরপি থানায় আসেন। সেখানে তাঁরা লিখিত অভিযোগ জানান এই ঘটনার বিষয়ে।


হাওড়া জিআরপি জানিয়েছে, বিষয়টি তাদের এলাকার মধ্যে পড়েনা। তবে তারা ঘটনা যেখানে ঘটেছে, তার নিকটবর্তী স্টেশনের জিআরপি-কে বিষয়টি গুরুত্ব দিয়ে দেখতে বলেছেন।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)