ওয়েব ডেস্ক: একমাত্র বেহালাই হল সেই এলাকা যেখান থেকে একই সঙ্গে দু'জন মন্ত্রী হয়েছেন। বেহালা পূর্ব ও বেহালা পশ্চিম-এই দুটি কেন্দ্র থেকেই লড়ে ছিলেন তৃণমূলের দু'ই হেভি ওয়েট। পার্থ চট্টোপাধ্যায় এবং শোভন চট্টোপাধ্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এর মধ্যে, পার্থ চট্টোপাধ্যায় গত মন্ত্রীসভাতেও শিল্প ও শিক্ষার মতো গুরুত্বপূর্ণ মন্ত্রক সামলেছেন। তার পাশাপাশি তিনি দলের মহাসচিবও বটে। গত বিধানসভায় তিনিই ছিলেন পরিষদীয় মন্ত্রী। এবারের মন্ত্রীসভাতেও শিক্ষা দপ্তর তাঁর হাতেই রয়েছে।


পাশাপাশি, কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়ের ওপরও ছিল এই বিধানসভা ভোটে বিরাট দায়িত্ব। দলের তরফ থেকে জেলা সভাপতি হিসাবে তাঁর কাঁধে দক্ষিণ ২৪ পরগণায় দলকে জেতানোর ভার দেওয়া হয়েছিল। আর সেই পরীক্ষায় সসম্মানে উত্তীর্ণ হয়েছেন 'দিদির কানন'। দু'টি আসন বাদ দিয়ে জেলার সবকটি আসনই গেছে তৃণমূলের ঝুলিতে। আর এখানেই 'কাননের' আসল সাফল্য। সেই জন্যই পুরস্কার বাবদ মেয়র হওয়ার পাশাপাশি তাঁর কপালে মন্ত্রীত্বও জুটেছে। বা বলা ভাল দলে তিনি নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন।


যদিও মন্ত্রী হিসাবে তাঁরা সারা রাজ্যের জন্যই কাজ করবেন, তবুও বেহালার মানুষ এলাকার আরও উন্নয়নের আশায় বুক বাঁধছেন এই জোড়া মন্ত্রীদের নিয়ে। এখন দেখার সারা রাজ্যের সঙ্গে বেহালাবসীর সেই আশা কতটা মেটে!