জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুজো যত এগিয়ে আসছে তত সক্রিয় হচ্ছে প্রশাসন। ইতিমধ্যেই রাজ্য সরকার সমস্ত পুলিস কর্মীদের ছুটি বাতিল করার বিজ্ঞপ্তি জারি করেছে। ১ অক্টোবর থেকে ৮ নভেম্বর পর্যন্ত জরুরী পরিস্থিতি ছাড়া কোনও পুলিস কর্মীকে ছুটি না দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এবার কলকাতার বড় পুজো প্যান্ডেলগুলিতে ইন্সপেকশনের নির্দেশ দিল রাজ্য সরকার। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Belgachia Tram Depot: ট্রাম উঠিয়ে তা হলে ইমারতের ভিড়? বেলগাছিয়া ট্রাম ডিপোর তিন একর জায়গায় এই....


রাজ্য সরকারের তরফে জানান হয়েছে, সোমবার থেকেই কলকাতার বড় পুজো প্যান্ডেলগুলি ইন্সপেকশন করবে পুলিস। ইন্সপেকশন করা হবে রাজ্য পুলিসের ডিজির নেতৃত্বে। মুখ্যমন্ত্রী আগেই বলেছিলেন, পুজো যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়, সেই দায়িত্ব সবাইকে নিতে হবে। প্রশাসনের তরফ থেকে ২৫টি পুজো প্যান্ডেলে ক্যাম্প করা হবে মানুষকে সচেতন করার জন্য। এছাড়াও, পুজোর সময় ৯৬টি অতিরিক্ত ফায়ার স্টেশন থাকবে কলকাতাসহ অন্যান্য জেলায়। পুরো রাজ্যে ২০টি সিম সাপোর্টেড ওয়াকিটকি থাকবে। পুজো প্যান্ডেলের জন্য ফায়ার অনুমতি নেওয়ার ক্ষেত্রে বলা হয়েছে, প্যান্ডেলে ২টি করে ফায়ার এক্সটিংগুইশার রাখতে হবে। এবং যদি কেউ না চালাতে পারে, তাদের ট্রেনিং দেওয়া হবে রাজ্য সরকারের তরফে। ইতিমধ্যেই, শহরের নামকরা পুজো প্যান্ডেলগুলির সুরক্ষা ব্যবস্থা খতিয়ে দেখতে শুক্রবারই ১০টি পুজো প্যান্ডেল পরিদর্শন করেছেন কলকাতা পুলিসের জয়েন্ট সিপি সদর (Jt. CP HQ) মিরাজ খালিদ। চেতলা অগ্রণী ক্লাবে সবার প্রথমে যান মিরাজ খালিদ। তাঁর সাথে ছিলেন, ডিসি সাউথ প্রিয়ব্রত রায়। তাঁরা সরাসরি স্থানীয় পুলিস এবং পুজো আয়োজকদের সাথে কথা বলেন। এবং তাঁদের প্রয়োজনীয় পরামর্শ দেন।


উল্লেখ্য, বুধবার আলিপুরের ধনধান্য অডিটোরিয়ামে কলকাতার বড় পুজো কমিটির প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন কলকাতা পুলিসের নতুন কমিশনার মনোজ বর্মা। বৈঠকে তিনি জানিয়েছিলেন, 'যে কোনও সমস্যার বিষয়ে সরাসরি কলকাতা পুলিসকে জানান। সব সমস্যার সমাধান করা হবে।' অন্যদিকে, দিল্লির মৌসম ভবন জানিয়েছে আনুষ্ঠানিক বিদায় নিলেও অক্টোবর মাসের অনেকটা সময় জুড়ে বৃষ্টির সম্ভাবনা পূর্ব ভারতে। বাংলায় অক্টোবরের প্রথম সপ্তাহ এবং দ্বিতীয় সপ্তাহে স্বাভাবিকের তুলনায় বেশি বৃষ্টির পূর্বাভাস। ফলে পুজোর আনন্দ অনেকাংশে মাটি করে দিতে পারে বৃষ্টি।


আরও পড়ুন, Hilsa| Bangladesh: পুজোর আগেই বাজারে পদ্মার ইলিশ, যোগান বাড়তেই কমল দাম?


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)