জি ২৪ ডিজিটাল ব্যুরো: বন্দে ভারতে পাথর ছোড়া নিয়ে রাজনৈতিক চাপানউতোর চরমে। বাংলাকে কলুষিত করার জন্য সেমসাইড গেম খেলছে বিজেপি। এমনটাই লেখা হল 'জাগো বাংলা'-য়। অন্যদিকে, বিজেপির পাল্টা অভিযোগ জয় শ্রী রাম স্লোগান দেওযার জন্যই হামলা। মালদার পর নিউ জলপাইগুড়ি স্টেশনে বন্দে ভারতে পাথর ছোড়ার অভিযোগ ওঠে। স্টেশনে ঢোকার পরই নজরে আসে পাথরের দাগ। ক্ষতিগ্রস্ত হয় সি থ্রি ও সি সিক্স কামরা। এরপরই বন্দেভারত প্রসঙ্গে অভিযোগ পাল্টা অভিযোগ শুরু হয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Vande Bharat Express: ফের 'পাথর' বন্দে ভারতে! মালদহের পর এবার নিউ জলপাইগুড়ি


এমনকী ট্রেন বাতিল নিয়েও তোপ ‘জাগো বাংলা’-য়। বন্দে ভারতকে রাজ্যের লাইফলাইন প্রমাণ করার জন্য শতাব্দী-সহ একগুচ্ছ ট্রেন বাতিল বাতিল করা হয়েছে বলে দাবি। লাইনে কাজের জন্য শতাব্দী বাতিল কেন? প্রশ্ন এখানেও। তৃণমূলের দাবি, শতাব্দী রাজ্যের অন্যতম গুরুত্বপূর্ণ এবং জনপ্রিয় ট্রেন। বন্দে ভারত আর শতাব্দীর রুটও প্রায় এক। তাহলে নতুন ট্রেন বন্দে ভারত লাইনে সারাইয়ের জন্য কয়েকদিন কেন বাতিল করা গেল না? কেন কোপ পড়ল শতাব্দীতে? প্রশ্ন উঠছে। এখান থেকেই  চক্রান্তটা ক্রমশ স্পষ্ট হচ্ছে বলেই লেখা হল তৃণমূলের মুখপত্রে। 


বিজেপি নিজেরাই পাথর ছুঁড়ে এই কাণ্ড ঘটাচ্ছে কিনা তা নিয়ে প্রশ্ন তোলা হল জাগো বাংলার সম্পাদকীয়তে। রাজ্যে অন্য কোন ট্রেনে পাথর পড়ে না কিন্তু বন্দে ভারতে কেন পাথর পড়ছে? সেক্ষেত্রে বাংলাকে কলুষিত করার জন্য বিজেপি সেমসাইড গেম খেলছে না তো এমনই প্রশ্ন তোলা হয়েছে সম্পাদকীয়তে। পাশাপাশি লাইন রক্ষণাবেক্ষণের জন্য শতাব্দী- সহ অন্যান্য ট্রেন কেন বাতিল করা হল। বন্দে ভারতের চাহিদা বাড়াতেই কি এমনটা করা হল। সে দিকেই আঙুল তুলছে রাজ্য প্রশাসনিক দল। পুরো বিষয়ে চক্রান্ত স্পষ্ট হচ্ছে এমনটাই দাবি করা হয়েছে সম্পাদকীয়তে ।



আরও পড়ুন, Bengal Weather Today: শহরে শৈত্যপ্রবাহের সম্ভাবনা? উত্তুরে হাওয়ায় পারদপতন রাজ্যে


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)