নিজস্ব প্রতিবেদন: 'রমজানের পর কোভিড পরিস্থিতি কমলে ভোট হোক'। নির্বাচন কমিশনকে চিঠি দিয়ে এমনই আর্জি জানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। করোনা পরীক্ষার করানোর পর তিনি নিজেও এখন আইসোলেশনে রয়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভোটের বাংলার করোনা আতঙ্ক। পরিস্থিতি ভয়াবহ, লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। রোজই সংক্রমণের নয়া রেকর্ড হচ্ছে। যাঁরা নির্বাচনে লড়ছেন, রেহাই পাচ্ছেন না তাঁরা। মাত্র একদিনের ব্য়বধানের করোনা কারণে প্রাণ হারিয়েছেন মুর্শিদাবাদের সামশেরগঞ্জ কেন্দ্রের কংগ্রেস প্রার্থী রেজাউল হক ও জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দী। এই পরিস্থিতিতে রাহুল গান্ধী যখন পশ্চিমবঙ্গের যাবতীয় প্রচার কর্মসূচি বাতিল করেছেন, তখন কমিশনের কাছে এখন কার্যত ভোট বন্ধ রাখার আর্জি জানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।


আরও পড়ুন: Lockdown-এর কোনও ভাবনা আপাতত নেই, Night Curfew কোনও সমাধান নয়, সাফ জানালেন Mamata


চিঠিতে কী লিখেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি? তাঁর বক্তব্য, 'করোনা ভয়াবহভাবে বেড়েছে। পরিস্থিতি রীতিমতো উদ্বেগজনক। এখনও মালদহ ও মুর্শিদাবাদে ভোট বাকি। করোনার কারণে মুর্শিদাবাদে দু'জন প্রার্থী মারা গিয়েছেন। তাই রমজানের পর পরিস্থিতি একটু কমলে ভোট হোক'। সেইসঙ্গে রাজ্যে ভ্যাকসিনের অপ্রতুলতার বিষয়টিও চিঠিতে উল্লেখ করেছেন অধীর।



প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে তিন দফার ভোটে একসঙ্গে করার দাবি তুলেছিল তৃণমূল। কিন্তু সেই দাবি পত্রপাঠ খারিজ করে দিয়েছে কমিশন। সাফ জানিয়ে দেওয়া হয়েছে, তিনটি দফার ভোটগ্রহণ একসঙ্গে করতে গেলে যত বাহিনীর দরকার, তা হাতে নেই। সূত্রের খবর, নির্বাচনী পর্যবেক্ষকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক করেন নির্বাচন কমিশনার। সেই বৈঠকেই তিন দফার ভোট একসঙ্গে না করার সিদ্ধান্ত নেওয়া হয়।