নিজস্ব প্রতিবেদন: নন্দীগ্রামে (Nandigram) লোহার খুঁটিতে ধাক্কা লেগে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) গাড়ির দরজা বন্ধ হয়েছিল বলে দাবি করেছে প্রত্যক্ষদর্শীদের একাংশ। তা সম্প্রচার করেছে সংবাদমাধ্যম। ওই ঘটনা 'অপপ্রচার' বলে দাবি করলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। তাঁর কথায়,'কাল্পনিক চিত্র অঙ্কন করে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপরে আঘাতকে ছোট করে দেখানোর চেষ্টা হচ্ছে।' আগামিকাল, শুক্রবার বাংলাজুড়ে কালো পতাকা নিয়ে মৌন মিছিলের কর্মসূচি নিয়েছে তৃণমূল (TMC)। 
          
বৃহস্পতিবার কালীঘাটে বৈঠকে বসে তৃণমূলের (TMC) নির্বাচনী কমিটি। ওই বৈঠকের পর পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) বলেন,'নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপরে পূর্বপরিকল্পিত আঘাত করা হয়েছে। এখন নির্বাচন কমিশনের অধীনে আইনশৃঙ্খলার দায়িত্ব। উপযুক্ত তদন্ত করে দোষীদের খুঁজে বের করতে হবে। এডিজি আইনশৃঙ্খলা, ডিজিকে বদল করল নির্বাচন কমিশন। রাজ্যের প্রশাসনকে রাষ্ট্রের নিয়ন্ত্রণাধীন করার চেষ্টা চলছে।' 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নন্দীগ্রামে (Nandigram) প্রত্যক্ষদর্শীদের একাংশ দাবি করেছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের গাড়ির দরজা খোলা ছিল। লোহার খুঁটিতে ধাক্কা লেগে সেটি বন্ধ হয়। তার জেরে পায়ে চোট পান তৃণমূল নেত্রী। এই 'দাবি' কাল্পনিক বলে অভিহিত করেছেন পার্থ (Partha Chatterjee)। তাঁর কথায়,'আমরা ছবি প্রকাশ করব। অপপ্রচার, মিথ্যাচার চলছে। মমতার আঘাতকে ছোট করে দেখাতে এই ধরনের ঘটনার কাল্পনিক চিত্র অঙ্কন করছে। লোহার খুঁটিতে ধাক্কা লাগতে গাড়িতে আঁচড় লাগার কথা। সেটা হয়নি।'


প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর তরফে মমতার স্বাস্থ্য নিয়ে কোনও উচ্চবাচ্য করা হয়নি। এনিয়ে বিস্মিত তৃণমূল নেতৃত্ব (TMC)। সৌগত রায় (Sougata Roy) বলেন,'মমতা বন্দ্যোপাধ্যায় ভারতের একমাত্র মহিলা নেত্রী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বা অমিত শাহ ফোন করে খবর নিলেন না! এটা আশ্বর্যের। এর নিন্দা করছি। মমতার মতো নেত্রীর উপরে আঘাত কীভাবে অবহেলা করা যায়! রাজ্য কংগ্রেসের সভাপতির বিবৃতিও তীব্র ভাষায় নিন্দা করি।   


আগামিকাল দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশনের কাছে যাবে তৃণমূলের প্রতিনিধি দল। প্রতিনিধি দলে থাকবেন সৌগত রায়, কাকলি ঘোষ দস্তিদার, প্রতিমা মণ্ডল, শান্তনু সেন ও শতাব্দী রায়। রাজ্যে জেলায় জেলায় কালো পতাকা নিয়ে মৌন মিছিল করবেন তৃণমূল কর্মী-সমর্থকরা। 


আরও পড়ুন- WB Election 2021: ফুটেজ প্রকাশ্যে আনা ও তদন্তের দাবিতে কমিশনে BJP