নিজস্ব প্রতিবেদন: প্রবল গরমে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের (HS Candidates) জন্য বিশেষ ব্যবস্থা। পরীক্ষাকেন্দ্রগুলিতে মজুত রাখতে হবে পর্যাপ্ত ORS ও পানীয় জল। কোনওভাবেই যাতে বিদ্যুতের সমস্যা না হয়, নজর রাখতে হবে সেদিকেও। নির্দেশিকা জারি করল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ (WBCHSE)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উষ্ণতম এপ্রিল! তাপমাত্রার পারদ ৪৪ ছুঁই ছুঁই। সঙ্গে দোসর তাপপ্রবাহ। সোমবার গরম বাড়ল আরও খানিকটা। চলতি মরশুমে এদিন রেকর্ড তাপমাত্রা উঠল বাঁকুড়ায়। গ্রীষ্মের তীব্র দাবদাহে পুড়ছে দক্ষিণঙ্গে বাকি জেলাগুলিও। আপাতত বৃষ্টির পূর্বাভাস নেই কলকাতায়ও। বরং আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েকদিন প্রবল গরম ও অস্বস্তিকর পরিবেশই বজায় থাকবে শহরে।



এদিকে পূর্ব নির্ধারিত সূচি মেনে চলছে উচ্চমাধ্যমিক পরীক্ষা (HS 2022)। এছর নিজের স্কুলেই পরীক্ষা দিচ্ছে পড়ুয়ারা। ২৬ ও ২৭ তারিখে আর মাত্র দুটি পরীক্ষা বাকি। এদিন নির্দেশিকা জারি করে  উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ (WBCHSE) জানিয়েছে, তাপপ্রবাহের কারণে যদি হঠাৎ করে কোনও পরীক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে, সেক্ষেত্রে পরীক্ষাকেন্দ্রে চিকিৎসারও ব্যবস্থা রাখতে হবে। 


আরও পড়ুন: Visva-Bharati: পড়ুয়ার মৃত্যুর দায় কি উপাচার্যের? হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)