নিজস্ব প্রতিবেদন: খবর আগেই ছিল। ইডি-সিবিআই-কে (ED-CBI) তলব করলেন পশ্চিমবঙ্গ বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। বিধানসভা সূত্রের খবর, আগামী ২২ সেপ্টেম্বর দুপুর ১টায় ডেকে পাঠানো হয়েছে দুই তদন্তকারী সংস্থার সংশ্লিষ্ট আধিকারিকদের।   
      
নারদ মামলায় (Narada Case) রাজ্যের দু'জন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee) ও ফিরহাদ হাকিম (Firhad Hakim) এবং বিধায়ক মদন মিত্রের (Madan Mitra) বিরুদ্ধে চার্জশিট দিয়েছে সিবিআই (CBI) ও এনফোর্সনেন্ট ডিরেক্টরেট (ED)। বিশেষ আদালতে তাঁদের নামে সমনও জারি করেছে ইডি। বিধানসভা সূত্রের খবর, এই চার্জশিট নিয়ে আপত্তি করেছেন স্পিকার। তাঁর অনুমোদন ছাড়াই চার্জশিট দিয়েছে দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তার ব্যাখ্যা সিবিআই ও ইডি-র কাছে চাইবেন বিমান বন্দ্যোপাধ্যায়।               


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিধানসভার একটি সূত্র বলছে, রীতি অনুযায়ী বিধায়ক বা সাংসদের বিরুদ্ধে চার্জশিট পেশ করতে হলে বিধানসভার বা লোকসভার অধ্যক্ষের অনুমতি নিতে লাগে। এক্ষেত্রে সেই নিয়মের ব্যত্যয় ঘটেছে। রাজ্যের দুই মন্ত্রী ও এক বিধায়কের বিরুদ্ধে চার্জশিট দেওয়ার ক্ষেত্রে সিবিআই বা ইডি স্পিকারের অনুমতি নেননি। তাই স্পিকারের আপত্তির কথা জানিয়ে দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে চিঠি পাঠানো হয়েছে। ২২ সেপ্টেম্বর হাজির হয়ে তাদের ব্যাখ্যা দিতে হবে।   


আরও পড়ুন- By-Poll: রাজ্য নয় কেন্দ্রের কর্মীরা হোন পোলিং অফিসার, বাইরে থাকুন ফিরহাদ, কমিশনে BJP


 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)