By-Poll: রাজ্য নয় কেন্দ্রের কর্মীরা হোন পোলিং অফিসার, বাইরে থাকুন ফিরহাদ, কমিশনে BJP

বুথে পোলিং এজেন্ট বসতে না দেওয়ার আবেদনও করেছে বিজেপি (BJP)। 

Updated By: Sep 13, 2021, 06:56 PM IST
By-Poll: রাজ্য নয় কেন্দ্রের কর্মীরা হোন পোলিং অফিসার, বাইরে থাকুন ফিরহাদ, কমিশনে BJP

নিজস্ব প্রতিবেদন: ভবানীপুরে উপনির্বাচনে প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি রাজ্যের মুখ্যমন্ত্রীও। তাই পোলিং অফিসার হিসেবে রাজ্য সরকারি কর্মীদের নিয়োগ করা হলে নিরপেক্ষতা থাকবে না। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের অফিসে গিয়ে এই অভিযোগ করলেন বিজেপি নেতারা (BJP)। তাঁদের আবেদন, ভবানীপুরে কেন্দ্রীয় সরকারের কর্মীদের পোলিং অফিসার হিসেবে রাখা হোক।               

সোমবার মুখ্য নির্বাচনী আধিকারিকের অফিসে (CEO Office) একগুচ্ছ দাবি নিয়ে যান বিজেপি নেতা দীনেশ ত্রিবেদী, সৌমিত্র খাঁ, শিশির বাজোরিয়া ও অর্জুন সিং। সেখানে ফিরহাদ হাকিমের বিরুদ্ধেও পদক্ষেপ করার দাবি করেছেন গেরুয়া শিবিরের প্রতিনিধিরা। তাঁদের আশঙ্কা, ফিরহাদ কলকাতা পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারপার্সন। প্রভাব খাটিয়ে বিভিন্ন এলাকাকে কনটেনমেন্ট জোন ঘোষণা করে ভোটে বাধা দিতে পারেন ফিরহাদ। এর পাশাপাশি ভোটপ্রক্রিয়ায় কেন্দ্রের কর্মীদের নিয়োগ করার দাবি তুলেছেন বিজেপি নেতারা। অর্জুন সিং (Arjun Singh) বলেন,'ভোটে শাসক দল নিজেদের শ্রমিক সংগঠনের সদস্যদের কাজে লাগানোর চেষ্টা করছে। কেন্দ্রীয় সরকারের কর্মীদের দায়িত্ব দেওয়া হোক।' 
                
বুথে পোলিং এজেন্ট বসতে না দেওয়ার আবেদনও করেছে বিজেপি (West Bengal BJP)। তাদের যুক্তি, কোভিড পরিস্থিতিতে বুথে পোলিং এজেন্ট রাখা উচিত নয়। এর পাশাপাশি তিনটি বিধানসভা কেন্দ্রের জন্য ৪০ কোম্পানি করে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের আবেদন করেছে বিজেপির প্রতিনিধিদল। 

আরও পড়ুন- BJP-র হেস্টিংসের দফতরে Rajib-নামফলকের যাওয়া-আসা, বিতর্ক

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)