নিজস্ব প্রতিবেদন: শীতলকুচিতে ঠিক কী ঘটেছিল? ঘটনার কাছাকাছি সময়ের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেটির সত্যতা যাচাই করেনি Zee ২৪ ঘণ্টা ডিজিটাল। ওই ভিডিয়োয় দেখা যাচ্ছে, একদল লোক বাঁশ, লাঠি নিয়ে হামলা চালাচ্ছে। তবে তাদের হাতে ভয়ঙ্কর কোনও হাতিয়ার ছিল না। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শনিবার শীতলকুচির ১২৬ নম্বর বুথে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয় ৪ জনের। ওই ঘটনা নিয়ে চলছে জমাট রাজনীতি। তার পাশাপাশি প্রশ্নেরও শেষ নেই! কোচবিহারের পুলিস সুপার ও নির্বাচন কমিশন জানিয়েছে,সে দিন একটি গুজবকে কেন্দ্র করে প্রায় তিনশো লোক ঘিরে ধরেছিল জওয়ানদের। তাঁদের আগ্নেয়াস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা হচ্ছিল। আত্মরক্ষার্থেই গুলি চালিয়েছিল সিআইএসএফ। তারা বুথেও ভাঙচুর চালায়। জখম হন পোলিং অফিসার ও এক আশা কর্মী। বুথে ওয়েবকাস্টিংয়ের বন্দোবস্ত থাকলেও তা অফলাইন ছিল। ফুটেজ পরীক্ষা করে দেখা হচ্ছে বলেও জানিয়েছে।            



তবে ভাইরাল ভিডিয়োয় দেখা যাচ্ছে, তিনশো জন লোক অন্তত ঘটনাস্থলে নেই। তবে অনেকের হাতেই বাঁশ, চেলা কাঠ রয়েছে। তাদের কারওর হাতেই কোনও আধুনিক অস্ত্র নেই। আবার গুলি চলার মুহূর্তের ভিডিয়োও নেই। তবে একটা ভিডিয়ো দেখে সব কিছু বিশ্লেষণ করতে যাওয়াও অজ্ঞতা। কিন্তু এটা  নিশ্চিতভাবে বলা যায়, সেদিন বুথের বাইরে হাঙ্গামা হয়েছিল। পরিস্থিতি মোটেও শান্তিপূর্ণ ছিল না। বাঁশ-লাঠি নিয়ে জড়ো হয়েছিল গ্রামবাসীরা। 


আরও পড়ুন- সংক্রমণের দ্বিতীয় ঢেউ-এ কাবু বাংলা, কলকাতায় ফের ৩ লক্ষ Covishield