নিজস্ব প্রতিবেদন: যাদবপুর বিশ্ববিদ্যালেয় সমাবর্তন অনুষ্ঠানে গিয়ে তুমুল বিক্ষোভের মুখে রাজ্যপাল জগদীপ ধনখড়। তাঁর গাড়ি ঘিরে বিক্ষোভ দেখানো হয়।  উঠল গো ব্যাক স্লোগান।  গাড়ি থেকে নেমে উপাচার্যের সঙ্গে কথা বলেন রাজ্যপাল । তাতেও সুরাহা হল না। সবে মিলিয়ে তোলপাড় যাদবপুর বিশ্ববিদ্যালয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-উত্তরপ্রদেশের বিজনৌরে পুলিসের গুলিতে মৃত আইএএস পরীক্ষার্থী যুবক!


মঙ্গলবার সকালেই সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে চলে আসেন রাজ্যপাল। গেটেই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখান তৃণমূল সমর্থিত শিক্ষাকর্মী সংগঠনের সদস্যরা।  ওঠে গো ব্যাক স্লোগান।  একদিকে নো এনআরসি ব্যাজ পরে সমাবর্তন অনুষ্টানে হাজির পড়ুয়ারা। অন্যদিকে, তৃণমূল শিক্ষাবন্ধু সেলের সদস্যরা হাজির কালো পতাকা নিয়ে।





বিক্ষোভের চাপে পড়ে গেট থেকেই উপাচার্যকে ফোন করে রাজ্যপাল। উপাচার্য তাঁকে বলেন, সমাবর্তন অনুষ্ঠান থেকে তাঁকে যেতে দিচ্ছে না তৃণমূল সমর্থিত স্টাফরা। আমি কী করব!  রাজ্যপাল বলেন, এটা একেবারেই বিশৃঙ্খলা। বিক্ষোভকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন।



আরও পড়ুন-প্রসূতিকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে ভয়ঙ্কর দুর্ঘটনা, রামপুরহাটে নিহত দুই নাবালক –সহ ৫


সাংবাদিকদের সামনে বিক্ষোভে ফেটে পড়েন ধনখড়। তিনি বলেন, রাজ্যপাল ছাড়া কোনও সমাবর্তন হতে পারে না। আইন শৃঙ্খলা ভেঙে পড়েছে।  আগুন নিয়ে খেলা করা হচ্ছে।  উপাচার্যের উদ্দেশ্য রাজ্যপাল বলেন, যিনি দায়িত্ব নিতে পারছেন না তাঁর চেয়ারে থাকার এক্তিয়ার নেই।


শেষপর্যন্ত ঢুকতে না পেরে দেড় ঘণ্টা পর গাড়ি ঘুরিয়ে ফিরে যান রাজ্যপাল। আচার্য ছাড়াই শুরু হয় সমাবর্তন অনুষ্ঠান।