সুতপা সেন: মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন আগেই। ১ মার্চ থেকে একশো দিনের প্রকল্প শ্রমিকদের বকেয়া মিটিয়ে দেবে রাজ্য সরকারই। টাকা ঢুকবে ব্য়াংক অ্য়াকাউন্টে। পঞ্চায়েত সচিবের  পি উলগানাথনে নেতৃত্ব ৮ সদস্যের টাস্ক ফোর্স গঠন করল নবান্ন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  BJP: 'প্রধানমন্ত্রীকে ক্ষমা চাইতে হবে', কলকাতায় বিজেপি অফিস ঘেরাও শিখদের...


ঘটনাটি ঠিক কী? কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার প্রতিবাদে তখন ধরনা কর্মসূচি চলছে ধর্মতলায়। মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, রাজ্যই বকেয়া টাকা দেবে। আগামী ২১ ফেব্রুয়ারি শ্রমিকদের পাওনা অর্থ মিটিয়ে দেওয়া হবে। এরপর বিধানসভায় মুখ্যমন্ত্রী জানান, ১০০ দিনের কাজের টাকার প্রাপকের সংখ্যা কিছুটা বেড়েছে। ২১ লক্ষের বদলে ওই টাকা পাবেন সাড়ে ২৪ লক্ষ জন। তাঁদের সবাইকে টাকা দেওয়ার জন্য আরও অর্থের দরকার। সেকারণঅ ২১ ফেব্রুয়ারি নয়, ১ মার্চ থেকে টাকা দেওয়া হবে। 


এদিকে জেলায় জেলায় একশোর দিনে শ্রমিকের জন্য চালু হয়ে গিয়েছে সহায়তা শিবির। যাঁরা মজুরি পাননি, সেইসব জবকার্ড হোল্ডারদের সমস্ত নথি যাচাই করে ফের নতুন করে আবেদনের সুযোগ মিলছে। ১৬ ফেব্রুয়ারি ভার্চুয়ালি সাংগঠনিক বৈঠক করেছিলেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়। সেই বৈঠকেই এই সহায়তা কেন্দ্র খোলার নির্দেশ দেন তিনি। 


আরও পড়ুন:  Mamata Banerjee: পাগড়ি পরা মানেই খালিস্তানি নয়! বিজেপিকে তুলোধনা মমতার



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)