নিজস্ব প্রতিবেদন: রাজ্যের নতুন লোকায়ুক্ত হলেন অসীম রায়। বিধানসভা সূত্রে খবর, মমতা বন্দ্যোপাধ্যায় ও বিধানসভা স্পিকারের বৈঠকে এই নামই চূড়ান্ত হয়েছে। লোকায়ুক্ত নিয়ে সোমবার স্পিকারের সঙ্গে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভা ভবনে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের দফতরে এই বৈঠক হয়েছে। বৈঠকে যে কমিটি এই নিয়োগের বিষয়ে সিদ্ধান্ত নেয়, পদাধিকারবলে সেই কমিটিতে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়, পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

যদিও রাজ্যের বিরোধী দলনেতা স্পষ্ট জানিয়েছেন, ১৫ মিনিটের ওই ‘প্রহসনের’ বৈঠকে থাকবেন না তিনি। সূত্রের খবর, এখানে লোকায়ুক্ত নিয়োগ সংক্রান্ত বৈঠক হবে। তার ১৫ মিনিট পরেই মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান নিয়োগ নিয়ে বৈঠক হবে। দুটি বৈঠকেই থাকবেন না রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর অভিযোগ, রাজ্যের প্রস্তাব করা নাম দেখে তিনি বিকল্প প্রস্তাব দিতে পারেন।


আরও পড়ুন, Jagdeep Dhankhar: মুখ্যমন্ত্রীকে চ্যান্সেলরের পাশাপাশি রাজ্যপালও বানিয়ে দিন, ব্রাত্যকে পাল্টা ক্ষুব্ধ ধনখড়ের


বিরোধী দলনেতার অভিযোগ, রাজ্যের প্রস্তাবিত নাম দেখে তিনি বিকল্প প্রস্তাব দিতে পারেন। কিন্তু, নবান্নে সেকথা জানিয়ে চিঠি দিলেও প্রত্যুত্তরে কোনও পদক্ষেপ করেনি রাজ্য সরকার। প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী, স্পিকার ও বিরোধী দলনেতার আলোচনার ভিত্তিতে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ও সদস্য নির্বাচনের প্রক্রিয়া সম্পন্ন হয়। ওই কমিটির আলোচনার ভিত্তিতে নিয়োগে চূড়ান্ত অনুমোদন দেন রাজ্যপাল। 


প্রসঙ্গত, রাজ্যে লোকায়ুক্ত পদে অবসরপ্রাপ্ত বিচারপতি সমরেশ বন্দ্যোপাধ্যায়। তাঁর মেয়াদ ফুরানোর পরই কে হবেন নতুন লোকায়ুক্ত, তা নিয়ে সোমবার বৈঠক হয়েছে।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App